Inqilab Logo

ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

একটি হাতঘড়ি ৩১.১ মিলিয়ন ডলারে বিক্রি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ৩:৫৭ পিএম

সুইজারল্যান্ডের ঘড়ি কোম্পানি পেটক ফিলিপ্পির ব্যান্ডের একটি হাতঘড়ি ৩১.১ মিলিয়ন মার্কিন ডলারে বিক্রি হয়েছে। যা এ যাবত কালের সবচেয়ে দামি ঘড়ি।

চলতি সপ্তাহের শনিবার (৯ নভেম্বর) সুইজারল্যান্ডের জেনেভাতে নিলামের জন্য তোলা হয় দ্যা গ্র্যান্ডমাস্টার ছিম ৬৩০০এ-০১০ মডেলের ঘড়িটি। এ সময় ঘড়িটি ৩১.১ মিলিয়ন ডলার দামে কিনে নেন এক ক্রেতা। তবে তার পরিচয় সম্পর্কে কিছুই জানা যায়নি।

ঘড়িটির বিক্রিত সকল অর্থ ডুচেন মাসকুলার ডিসস্ট্রফির গবেষণায় ব্যয় করা হবে বলে জানায় পেটক ফিলিপ্পি কোম্পানি। ঘড়িটির বেল্টগুলো স্টেইনলেস স্টিল দ্বারা নির্মিত। এর ভিতরের প্লেটটি ১৮ ক্যারেটের গোলাপি ও কাঁটাগুলো কালো রঙয়ের স্বর্ণ দ্বারা নির্মিত। এছাড়া ঘড়িটিতে এক সঙ্গে দুইটি অঞ্চলের সময় দেখা যাবে। এ দিকে ঘড়িতে রয়েছে কুমিরের চামড়াও।

উল্লেখ্য, ২০১৭ সালে পৃথিবীর সবচেয়ে দামি ঘড়ি হিসেবে ১৭ মিলিয়ন মার্কিন ডলারে বিক্রি হয় রোলেক্স ডাইটাওনের। আর তাকে টপকে সবচেয়ে দামি ঘড়ির খেতাবটি ছিনিয়ে নিল পেটক ফিলিপ্পির ব্যান্ডের ঘড়িটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুইজারল্যান্ড


আরও
আরও পড়ুন