Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

নেছারাবাদে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী

নেছারাবাদ(পিরোজপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ৪:২২ পিএম

নেছারাবাদে ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী শ,ম রেজাউল করিম। বুধবার দুপুর থেকে বিকাল পর্যন্ত উপজেলার প্রত্যন্ত এলাকার ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ঘুরে ঘুরে চাল,ডাল,তেল সহ দৈনন্দিন প্রয়োজনীয় খাবারের প্যাকেট বিতরণ করেন। এসময় মন্ত্রী ঘূর্ণিঝড়ে গৃহহারা মানুষসহ ক্ষতিগ্রস্থদের আরো সহযোগীতা করার আশ্বস্ত করেন। এসময় তিনি বন্যায় ক্ষতিগ্রস্থ উপস্থিত সবার সাথে কথা বলে বন্যাকালীন দুখ: কষ্টের খোজ খবর নেন। ত্রাণ বিতরণকালে মন্ত্রী শ,ম রেজাউল করিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বাত্মক ঘূর্নিঝড় আক্রান্তদের খোজ খবর রাখছেন। তার নির্দেশে দুর্যোগআক্রান্তদের মাজে ত্রান সামগ্রী দেয়া হচ্ছে। বন্যায় ক্ষতিগ্রস্থদের তালিকা করে নোট নেয়া হচ্ছে। শেখ হাসিনা সরকার সর্বদা দেশের উন্নয়ন নিয়ে ভাবেন। তাই মানুষ আজ শান্তিতে বসবাস করতে পারছে। তাই আপনারা মহান আল্লাহর দরবারে দু'হাত তুলে তার জন্য দোয়া করবেন। এসময়, মন্ত্রীকে পেয়ে ক্ষতিগ্রস্থ বন্যার্তদের অনেকে আবেগে কেদে ফেলেন। 

ত্রাণ বিতরণকালে তার সাথে ছিলন, সাবেক সংসদ সদস্য অধক্ষ মো. শাহ্ আলম, নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু। উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হামিদ, সম্পাদক এস,এম ফুয়াদ, নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল হক, স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবির, নেছারাবাদ থানার ওসি কামরুজ্জামান তালুকদার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: ইব্রাহিম খলিল, কাউন্সিলর জাহিদুল ইসলাম বিপ্লব প্রমুখ।

প্রসংগত, গত রোববার নেছারাবাদের উপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্নিঝড় বুলবুলের তান্ডবে উপজেলার সহস্রাধিক ঘরবাড়ী বিধ্বস্ত হয়। উপড়ে পড়ে মানুষের রোপিত কয়েক লাখ গাছপালা। নষ্ট হয়ে যায় মানুষের কৃষি অকৃষি জমি ও গবাদিপশুসহ অনেক প্লোট্রি ফার্ম। ক্ষতিগ্রস্থ হয় অনেক ব্যবসা প্রতিষ্ঠান। ঘূর্নিঝড়ে লন্ডবন্ড হয়ে যায় আড়াইশ কিলোমিটার বিদ্যুৎ লাইনসহ ভেঙ্গে পড়ে ৭০ থেকে ৭২টি বৈদ্যুতিক খুটি। সব মিলেয়ে ঘূর্নিঝড় বুলবুলে উপজেলায় আনুমানিক পাচশত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ত্রাণ বিতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ