Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

‘রোড অ্যান্ড সেফটি নিয়ে স্পিডের’ সচেতনতামূলক ক্যাম্পেইন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ৫:১৭ পিএম

দেশজুড়ে সড়ক দুর্ঘটনার হার দিন দিন আশংকাজনকভাবে বাড়ছে। চালক, আরোহী এবং পথচারীর ট্রাফিক আইন না মানা, অসাবধানতা এবং অজ্ঞতার কারণে ঘটছে নানারকম দুর্ঘটনা, প্রতিদিন প্রাণ হারাচ্ছে অসংখ্য মানুষ। কিন্তু সবার একটু সচেতনতা এবং সম্মিলিত প্রচেষ্ঠায় এ ধরনের দুর্ঘটনা, অসাবধানতা, আমরা এড়াতে পারি। যা আমাদের সমাজে আনতে পারে বড় রকমের পরিবর্তন।

সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড এর জনপ্রিয় ব্র্যান্ড স্পিড দীর্ঘদিন ধরেই বিভিন্ন ক্যাম্পেইন করে আসছে। এরই ধারাবাহিকতায় এবার রাস্তায় চলাচলের নিয়ম-কানুন মেনে সবার মধ্যে সচেতনতা তৈরি করতে স্পিড নিয়েছে একটি সময়োপযোগী উদ্যোগ। এখন পথে চলতে ‘যেখানেই আইন না মেনে চলার প্রবনতা চোখে পড়বে, সেখানেই হোক হাততালি’ এই শিরোনামে স্পিড-এর রোড অ্যান্ড সেফটি ক্যাম্পেইনের মাধ্যমে রাজধানী ঢাকার পথঘাট থেকে শুরু করে অনলাইন, ডিজিটাল, প্রেস, সোশ্যাল মিডিয়াসহ সকল মাধ্যমেই স্পিড এবার তৈরি করছে জনসচেতনতা। রাস্তায় প্রতিনিয়ত ঘটে যাওয়া ভুলভ্রান্তি এবং দুর্ঘটনা কমাতে সবার ব্যক্তিগত উদ্যোগ কী হওয়া উচিৎ, সেই বিবেকবোধকে জাগ্রত করাই স্পিড এর ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য, যার মূল ¯েøাগান ‘স্পিড গতি আসুক পরির্বতনে, গতি আসুক আত্মউপলব্ধিতে’ আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড আশা করছে এই ক্যাম্পেইনটি ভোক্তা তথা জনসাধারণ এর মধ্যে ব্যাপক সাড়া ফেলবে।

‘রোড অ্যান্ড সেফটি নিয়ে স্পিডের’ সচেতনতামূলক ক্যাম্পেইন এর উদ্বোধনী এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবীর কুমার রয় ডেপুটি পুলিশ কমিশনার ঢাকা উত্তর। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আকিজ গ্রæপের এক্সিকিউটিভ ডিরেক্টর বদরুজ্জামান চেীধুরী, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের এজিএম মাইদুল ইসলাম, চিত্রনায়ক রিয়াজ এবং আকিজ ফুড এন্ড বেভারেজ লি.-এর হেড অফ অপারেশন আজম বিন তারেক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যাম্পেইন

৪ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন