Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

জঙ্গিবাদ মৌলবাদ সন্ত্রাসবাদের সাথে ইসলামের কোনো সম্পর্ক নেই

কুমিল্লায় সেমিনারে কুবি ভিসি

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ৬:০৮ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ভিসি ড. এমরান কবির চৌধুরী বলেছেন, ধর্মের নামে মানুষ হত্যা, জঙ্গিবাদ, মৌলবাদ এবং সন্ত্রাসবাদের সাথে ইসলামের কোনো সম্পর্ক নেই। বাংলাদেশে সন্ত্রাস ও উগ্রবাদের বিরুদ্ধে আইন শৃঙ্খলা বাহিনীর ভূমিকা বিশ্বে প্রশংসিত হয়েছে। কুমিল্লা জেলা পুলিশও একত্রে অগ্রগণ্য ভূমিকা রেখেছে। পাশাপাশি কুমিল্লা পুলিশ বিভাগ ইতোমধ্যে মানবতার দৃষ্টান্ত স্থাপন করে সারাদেশে আলোচিত হয়েছে। কুমিল্লা জেলা পুলিশের আয়োজনে এবং কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) তত্ত্বাবধানে ৩ দিনব্যাপী উগ্রবাদ দমনে স্পষ্ট ধারণা বিষয়ক সেমিনারের শেষদিন বুধবার কুমিল্লা পুলিশ লাইন্সে শহীদ আরআইবিএম আব্দুল হালিম মিলনায়তনে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কুবি ভিসি এসব কথা বলেন।

কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভূইয়া, এনএসআই’র যুগ্ন পরিচালক জিএম আলীম উদ্দিন, পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ সার্কেল) আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার আজিমুল ইসলাম, র‌্যাব ১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কমান্ডার মুহিতুল ইসলাম, নারী নেত্রী পাপড়ি বসু প্রমুখ। সমাপনী অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্বে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন। সমাপনী দিনে সভাপতির বক্তব্যে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ধর্মীয় উগ্রবাদ, মৌলবাদ এবং সন্ত্রাসবাদের কোনো ধর্ম নেই উল্লেখ করে বলেন, যারা ধর্মের নামে বিভিন্ন গুজব ছড়িয়ে বিশৃঙ্খলার সৃষ্টি করে তারা কখনো প্রকৃত ধার্মিক হতে পারে না। মুসলমানদের প্রিয় ব্যক্তিত্ব বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় এক অনন্য দৃষ্টান্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ