Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

“উত্তরণ গুচ্ছগ্রাম” পেয়ে প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসকে ধন্যবাদ জানালেন হিজরা সম্প্রদায়

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ৬:৪৭ পিএম

ঠাকুরগাঁওয়ের হিজরা জনগোষ্ঠীদের জীবন-মান উন্নয়নে নির্মিত গুচ্ছগ্রাম ‘উত্তরণ’ এর শুভ উদ্বোধন হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুন ইউনিয়নের কহরপাড়া গ্রামে নির্মিত এ গুচ্ছগ্রামের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম।

গুচ্ছগ্রাম উদ্বোধন উপলক্ষে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন এর সভাপতিত্বে এসময় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. কামরুজ্জামান সেলিম। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভূমি কর্মকর্তা বহ্নি শিখা আশা, প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, প্রকল্প কর্মকর্তা স্যামিয়েল মার্ডি, সদর থানার ওসি অপারেশন গোলাম মর্তূজা, নারগুন ইউপি চেয়ারম্যান পয়গাম আলী প্রমুখ।

উল্লেখ্য, ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুন ইউনিয়নের কহরপাড়ায় ০.৯২ একর জমিতে তিন লক্ষ পঁয়ত্রিশ হাজার টাকা ব্যয়ে ২০টি হিজরা পরিবারকে গুচ্ছগ্রামের মাধ্যমে পূণর্বাসন করা হয়। পরবর্তীতে আরও ৪০জন হিজরার বাসস্থান করে দেওয়া হবে এখানে।এছাড়াও তাদের দৈনন্দিন জীবন-জীবিকা নির্বাহে পুকুর প্রদান, পার্লার স্থাপন, গবাদি পশু পালনসহ নানা কর্মসুচি হাতে নিয়েছে উপজেলা প্রশাসন ঠাকুরগাঁও সদর। “উত্তরণ গুচ্ছগ্রাম” পেয়ে প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসকে ধন্যবাদ জানালেন হিজরা সম্প্রদায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ