Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী
শিরোনাম

মির্জাপুরে পেঁয়াজের বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান ৫ ব্যবসায়ীর জরিমানা

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ৭:৩৯ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে প্রায় দুই মাস ধরে অস্বাভাবিক দামে পেঁয়াজর মূল্য বাড়িয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে। সর্বশেষ বুধবার মির্জাপুর বাজারে প্রতি কেজি পেঁয়াজ ১৬০ টাকা দরে বিক্রি হচ্ছিল বলে জানা গেছে।

খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের বিচারক মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালান। এ সময় সিন্ডিকেট চক্রের পাঁচজনকে পেঁয়াজ মজুদের অভিযোগে আটক করেন আদালত। পরে তাঁদের কাছ থেকে ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
জরিমানা প্রদানকৃত ব্যবসায়ীরা হলেন দেওহাটা বাজারের শওকত আলী, শ্যামা বাকালী, আজিজ মুন্সি, চিত্ত রঞ্জন বাকালী ও জামুর্কী বাজারের প্রণয়। এদের কাছ থেকে যথাক্রমে ৫ হাজার, ৩০ হাজার, ১০ হাজার, ৩০ হাজার ও ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক মির্জাপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মইনুল হক জানান, পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে এ অভিযান চালানো হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ