Inqilab Logo

ঢাকা, বুধবার , ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ রবিউস সানি ১৪৪১ হিজরী

লাইফ সাপোর্টে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা আরও জটিল আকার ধারণ করেছে। গত মঙ্গলবার রাতে লতার শারিরীক অবস্থা আগের চেয়ে খারাপ হয়ে যায়। এরপর দ্রæত তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের একাধিক চিকিৎসক গণমাধ্যমকে লতার সর্বশেষ অবস্থা জানিয়েছেন। তবে তারা আশার বাণীও শুনিয়েছেন। বলেছেন, ধীরে ধীরে গায়িকার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।
মঙ্গলবার দিন পর্যন্ত তিনি ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউতে সুস্থতার দিকেই ছিলেন। এদিন তার ছোট বোন আরেক কিংবদন্তি গায়িকা আশা ভোসলে জানিয়েছিলেন, দিদি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।
লতা মঙ্গেশকরের বর্তমান অবস্থার কথা জানিয়ে ব্রিচ ক্যান্ডির ইন্টারনাল মেডিসিন ফিজিসিয়ান প্রতীত সামদানি। তিনি বলেন, এখনও লাইফ সাপোর্টে আছেন লতাজি। ধীরে ধীরে তার অবস্থার উন্নতি হচ্ছে। তবে সঙ্কটজনক অবস্থা এখনও কাটেনি।

নব্বই বছর বয়সী গায়িকার সংক্রমণ না কাটা পর্যন্ত তারা অন্য কিছু করতে পারবেন না বলেও জানান।
প্রবল শ্বাসকষ্ট নিয়ে গত রোববার লতা মঙ্গেশকর ওই হাসপাতালে ভর্তি হন। চিকিৎসা শেষে পরদিন সোমবার দিনগত রাত দেড়টার দিকে চিকিৎসকরা তাকে ছেড়ে দেন। কিন্তু বাড়ি ফেরার কিছুক্ষণ পর আবারও তার প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে আসা হলে আইসিইউতে ভর্তি করা হয়।
এদিকে, সুর সম্রাজ্ঞী লতার অসুস্থতার খবরে বিচলিত গোটা ভারত। গত তিন দিনে বহু অভিনেতা-অভিনেত্রী, পরিচালক-প্রযোজক, গায়ক-গায়িকা ও সঙ্গীত পরিচালক তার সুস্থতা কামনা করেছেন টুইটার ও ইনস্টাগ্রামে। তারা সকলের কাছে লতার জন্য আশির্বাদও চেয়েছেন। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন