Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

পররাষ্ট্র মন্ত্রণালয়ে আগুন, পুড়ে গেছে কম্পিউটার, প্রিন্টার, এসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ১১:০৭ এএম

পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ে অ‌গ্নিকা‌ণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে ছাই হয়ে গেছে একটি কম্পিউটার, প্রিন্টার এসিসহ বাজেট শাখার কিছু আসবাবপত্র। ফায়ার সার্ভিস জানিয়েছে, বুধবার রাত ১০টা ৫৪ মি‌নি‌টে মন্ত্রণাল‌য়ের মেইন বিল্ডিংয়ের নীচতলার বা‌জেট শাখায় আগুন লা‌গে।

ফায়ার সা‌র্ভি‌স সদর দপ্ত‌রের ডিউটি অ‌ফিসার কামরুল হাসান জানান, আগু‌নের খবরে ফায়ার সা‌র্ভি‌সের দু‌টি ইউ‌নিট ততক্ষণাত ঘটনাস্থ‌লে যায়। রাত ১১টা ৩৫ মি‌নি‌টের দিকে আগুন নিয়ন্ত্র‌ণে আনা সম্ভব হয়। তবে আগুনে কি প‌রিমাণ ক্ষয়ক্ষ‌তি হ‌য়ে‌ছে তা তাৎক্ষ‌ণিক তিনি জানাতে পারেননি। এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (প্রশাসন) সালাউদ্দিন নোমান চৌধুরী অল্প আগে মানবজমিনকে জানিয়েছেন, এসি, কম্পিউটার এবং প্রিন্টার পুড়ে যাওয়া ছাড়াও কিছু আসবাবপত্র পুড়ে গেছে বলে তারা নিশ্চিত হয়েছেন।

বাজেট শাখার রুমটিতে বেশ কিছু গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ছিল, তা মোটামুটি অক্ষত আছে বলে ফায়ার সার্ভিসের দায়িত্বশীল প্রতিনিধিরা মন্ত্রণালয়কে নিশ্চিত করেছেন। শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলেও তাদের ধারণা দেয়া হয়েছে।

অগ্নিকাণ্ডের কারণ, ক্ষয়ক্ষতিসহ পুরো ঘটনার বিস্তারিত খতিয়ে দেখতে ৩ সদস্যের একটি কমিটি গঠন করেছে মন্ত্রণালয়। সেবা শাখার মহাপরিচালক কূটনীতিক শাহ আহমেদ শফিকে প্রধান করে গঠিত কমিটিকে ৩ কার্য দিবসের মধ্য রিপোর্ট দিতে সময় বেঁধে দেয়া হয়েছে বলে জানান ডিজি প্রশাসন। সূত্র মতে, ঘটনার পর থেকে মন্ত্রণালয়ের দায়িত্বশীল কর্মকর্তারা সেগুনবাগিচায় রয়েছেন।

রাত ১২টার দিকে পররাষ্ট্রমন্ত্রী একেএম আবদুল মোমেন ঘটনাস্থল পরিদর্শন করেন। তার নির্দেশেই তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২০ সেপ্টেম্বর, ২০২০
১৬ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ