Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আপনার প্রশ্ন

প্রকাশের সময় : ২২ জুন, ২০১৬, ১২:০০ এএম

প্রশ্নঃ আমি বিবাহিত। বয়স ৫০। দীর্ঘদিন যাবত আমার দু’পায়ের তলায় চামড়া উঠছে ও ফেটে যাচ্ছে। এ এক বিড়ম্বনা। অনেক ওষুধ ব্যবহার করেছি। কিন্তু ভালো হচ্ছে না। আমি দ্রুত আরোগ্য লাভ করতে চাচ্ছি।
Ñআবুল হোসেন। জোড়পুকুরপাড়। চাঁদপুর
উত্তরঃ আপনার সমস্যাটি ত্বকের একটি দুরুহ সমস্যা। খালি চোখে না দেখলে রোগটি শনাক্ত করা অসম্ভব। তাই একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।
প্রশ্নঃ আমি বিবাহিত। এক বাচ্চার মা। বয়স ৩১। এ অল্প বয়সেই আমার স্তনদ্বয় নরম হয়ে ঝুলে যাচ্ছে। এতে আমার স্বামী নাখোশ। আমার স্তনদ্বয় টান টান করার কোন চিকিৎসা আছে কি?
Ñরুমা, মগবাজার, ঢাকা।
উত্তরঃ আপনি ভাববেন না। কারণ, বর্তমানে চিকিৎসার কোন পার্শ্ব-ক্রিয়া ছাড়াই রেডিও-ফ্রিকোয়েন্সি ওয়েরস আপনার স্তনদ্বয় টান টান করে আকর্ষণীয় করতে সক্ষম।
প্রশ্নঃ আমি বিবাহিতা। বয়স ৪০। আমি সব সময় সুন্দর থাকতে পচ্ছন্দ করি। কিন্তু আমার মুখের ও কপালের ত্বকে বেশ কিছু বলিরেখা ও বয়সের চিহ্ন আমাকে বুড়িয়ে তুলছে। এতে আমি হতাশ এবং দ্রুত সমস্যাটি হতে মুক্তি চাচ্ছি।
Ñজোস্না বেগম। গুলশান। ঢাকা
উত্তরঃ বর্তমানে এটি বড় কোন সমস্যা নয়। আপনি চাইলে ঋরষষবৎ থেরাপি এবং মেসোথেরাপির মাধ্যমে আপনার মুখের ত্বকে যৌবন ফিরিয়ে আনতে পারেন।
ষ ডাঃ একে এম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও এলার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট,
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৭১৯২১৯৪২৯, ০২৯৩৪২৮৭৬।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আপনার প্রশ্ন

২৮ অক্টোবর, ২০২২
২১ অক্টোবর, ২০২২
১৪ অক্টোবর, ২০২২
৩০ সেপ্টেম্বর, ২০২২
২৩ সেপ্টেম্বর, ২০২২
১৬ সেপ্টেম্বর, ২০২২
৯ সেপ্টেম্বর, ২০২২
২ সেপ্টেম্বর, ২০২২
২৬ আগস্ট, ২০২২
১৯ আগস্ট, ২০২২
৫ আগস্ট, ২০২২
২২ জুলাই, ২০২২
৮ জুলাই, ২০২২
১ জুলাই, ২০২২
২৪ জুন, ২০২২

আরও
আরও পড়ুন