Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১ হিজরী

পাকিস্তান-কাতার সামরিক সম্পর্ক জোরদারে সম্মত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ১২:০২ পিএম

পাকিস্তান ও কাতারের দুই দেশের শীর্ষ সামরিক কর্মকর্তারা মঙ্গলবার এক বৈঠকে মিলিত হয়ে আলোচনা করেছেন কিভাবে সামরিক সম্পর্ক জোরদার করা যায়।  
উপসাগরীয় অঞ্চলে কাতারের সাথে যখন সৌদি নেতৃত্বাধীন বেশ কয়েকটি দেশের দীর্ঘ দিন ধরে টানাপড়েন চলছে, ঠিক তখনই পাকিস্তানের সঙ্গে এই আলোচনা অনুষ্ঠিত হলো।

কিউএনএ জানিয়েছে, দোহায় কাতারের উপপ্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আবদুল রহমান আল-থানির সাথে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন পাকিস্তানের নৌবাহিনীর প্রধান জাফর মাহমুদ আব্বাসি।


কাতারের সরকারি সংবাদসংস্থা কিউএনএ আরও বলেছে, এ সময় দুই দেশের এ দুই শীর্ষ কর্মকর্তা দ্বিপক্ষীয় সহযোগিতা এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট অন্যান্য বিষয় পর্যালোচনা করেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে কাতারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে দেশটির নৌবাহিনীর প্রধান ঘানেম বিন শাহীন আল-গানেমের সাথেও পাক নৌ প্রধান সাক্ষাৎ করেছেন বলে জানানো হয়েছে। এ সময় তারা পারস্পরিক সামরিক সহযোগিতা বৃদ্ধির উপায় নিয়ে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা করেন।



 

Show all comments
  • Obaydur rahman ২২ নভেম্বর, ২০১৯, ৯:১৬ পিএম says : 0
    Berry Good luck with tow brother Good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ