Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে টেন্ডারবাজি বন্ধ হতে হবে হুঁশিয়ারি পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ৪:৩০ পিএম

‘রাজশাহীতে টেন্ডারবাজি বন্ধ হতে হবে। আর যারা মদদ দেন তাদেরকে মদদ দেয়া বন্ধ করতে হবে, অনতিবিলম্বে। নেত্রীর বার্তা আপনারা যদি না বোঝেন তার পরিণতি আপনাদের ভোগ করতে হবে।’- পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম হুঁশিয়ারি দিয়ে এসব কথা জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ফেসবুকে এক পোস্টে রাজশাহীতে টেন্ডারবাজি বন্ধে ওই হুঁশিয়ারি জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলীর কার্যালয়ের টেন্ডার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এসব নিয়ে গতকাল বুধবার (১৩ নভেম্বর) দুপুরেও মহানগরী বোয়ালিয়া থানা আওয়ামী লীগের (পূর্ব) সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন রাজা ও মহানগর বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক সুজন আলীর গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মারা যান যুবলীগ কর্মী সানোয়ার হোসেন রাসেল।

এদিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এই হুঁশিয়ারির পর তাতে সমর্থন জানিয়ে সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা লেখেন, ‘মাননীয় প্রতিমন্ত্রী জনাব শাহরিয়ার আলম রাজশাহীর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে যে বক্তব্য রেখেছেন এটা সর্মথন ও সঠিক মনে করি। তিনি প্রচেষ্টা নিলে পরিস্থির পরিবর্তন সম্ভব বলে মনে করি। আমি সর্বাত্মক সহায়তার জন্য প্রস্তুত।’

এদিকে রাসেল হত্যাকাণ্ডের ঘটনায় এরই মাঝে ১৭ জনের নাম উল্লেখ করে হত্যামামলা দায়ের করা হয়েছে। নিহতের বড় ভাই মনোয়ার হোসেন রনি বাদী হয়ে চন্দ্রিমা থানায় এ মামলা করেছেন।

এ ঘটনায় বুধবার রাতভর অভিযান চালিয়ে সাতজনকে আটক করেছে পুলিশ। তাদের হত্যামামলায় গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেলের মধ্যেই আদালতে পাঠানোর কথা রয়েছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য তাদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ডের আবেদন জানাবে বলে জানিয়েছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্র প্রতিমন্ত্রীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ