Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামগড়ে শশ্মানের জমি দান করে সম্প্রীতি গড়লেন মুসলিম যুবক সোহেল

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ৭:০৮ পিএম

পুরনো শশ্মানের নানাবিধ অসুবিধার কথা বিবেচনা করে জমি দান এর মধ্যে দিয়ে সম্প্রীতির অনন্য নজির গড়লেন মুসলিম যুবক জাহাঙ্গীর আলম সোহেল।
বৃহস্পতিবার ১৪ নভেম্বর দুপুরে জেলার রামগড় উপজেলাধীন অংহলাপাড়া জয়মঙ্গল বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির পক্ষ থেকে স্থানীয় কার্বারী অংলাপ্রু মারমা শশ্মানের জন্য ২০শতক জমির দলিল দান হিসেবে গ্রহণ করেন।
অংহলাপাড়ার বৌদ্ধ ধর্মাবলম্বীদের শশ্মানের জন্য স্থায়ীভাবে জমি দান করে তাদের দীর্ঘদিনের স্বপ্নপূরণে এগিয়ে এসেছেন রামগড় পৌর এলাকার মরহুম সামছুল হক কালা মিয়ার সন্তান সোহেল। এদিকে জমি দানের মধ্যদিয়ে এলাকার পাহাড়ী-বাঙ্গালী মানুষের মধ্যে সম্প্রীতি আরো সুদৃঢ় হবে বলে মনে করছেন এলাকাবাসী।
জমি দানকারী সোহেল বলেন, এলাকার ধর্মাবলম্বী মানুষের কথা চিন্তা করে আমার মরহুম পিতা টিলাভুমিতে শশ্মানের জন্য জায়গা দেন আমি তাদেরকে টিলাভুমিতে সমস্যায় পড়তে দেখে নিচু জমি লিখিতভাবে দেয়ায় চিন্তা করি এবং আজকেই দানপত্র করে দেই।
কার্বারী অংলাপ্রু বলেন, একজন মুসলিম হয়ে আমাদের বৌদ্ধ ধর্মাবলম্বীদের শশ্মানের জন্য জমি দান এটি এলাকায় শান্তি সম্প্রতির দৃষ্টান্তমূলক নজির হয়ে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ