Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

অফিসে বসেই ইয়াবা সেবন করেন ফুলপুরের ভূমি কর্মকর্তা, ভিডিও ভাইরাল (ভিডিওসহ)

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ৭:১৬ পিএম | আপডেট : ৯:৩৭ পিএম, ১৪ নভেম্বর, ২০১৯

ময়মনসিংহের ফুলপুর উপজেলার সহকারী ভূমি কমিশনার কার্যালয়ের প্রধান সহকারী কাম হিসাবরক্ষক কর্মকর্তা সমীর কুমার চক্রবর্তী অফিসে বসেই ইয়াবা সেবন করছেন। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তোলপাড় সৃষ্টি হয়েছে উপজেলাসহ জেলার সর্বত্র। সমালোচনার ঝড় বইছে স্থানীয় প্রশাসনের ভিতরে-বাইরে।
ওই ভিডিওতে দেখা যায়, সমীর কুমার চক্রবর্তী অফিসের চেয়ারে বসে ইয়াবা সেবন করছেন। সহযোগীতায় হাত বাড়িয়ে দিয়েছেন পাশে থাকা অচেনা এক ব্যক্তি।
তবে ইয়াবা সেবন বিষয়ে জানতে চাইলে সমীর কুমার চক্রবর্তী বলেন, ওই বিষয়ে আমার কোন কথা নেই। আমি কিছু দেখতেও চাই না।
জানা যায়, বুধবার (১৩ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক সাধন চন্দ্র সুত্রধরের নেতৃত্বে ব্যাপক অনিয়ম-দূর্নীতির অভিযোগে ওই কার্যালয়ে অভিযান চালায় দুদক। এ সময় খোদ ভূমি অফিসের একাধিক কর্মচারী সমীর কুমার চক্রবর্তীর ইয়াবা সেবনের অভিযোগসহ অনিয়ম-দূর্নীতির নানান অভিযোগ তুলে ধরে দুদক কর্মকর্তাদের কাছে বক্তব্য রাখেন।
সংশ্লিষ্ট দুদক কর্মকর্তারা জানায়, ২০১০ সালের ১২০৭ নং একটি মোকাদ্দমার ডিসিআর কাটতে টাকা দাবির অভিযোগে উপজেলা ভূমি কার্যালয়ে অভিযান চালালে ব্যাপক অনিয়ম-দূর্নীতির প্রমান মিলে। অফিসের কার্যক্রমের খাতাপত্রে সঠিক কোন রেকর্ডপত্র নেই। অনেক কাজের অনুমোদন থাকলেও কর্মকর্তার স্বাক্ষর নেই বা সিল নেই। অফিসের রেজিষ্ট্রারে এর প্রমান রয়েছে। এসব অনিয়ম-দূর্নীতির বেশকিছু তথ্য সংগ্রহ করা হয়েছে এবং সংশ্লিষ্ট অনেকের বক্তব্য গ্রহন করা হয়েছে। তবে ভূমি অফিসের অনিয়ম-দূর্নীতির সাথে মূলহোতা নাজির রুখতিয়ার উদ্দিন রুকন ছাড়াও সংশ্লিষ্ট সহকারী কমিশনার(ভূমি) তৃপ্তি কণা মন্ডল, প্রধান সহকারী কাম হিসাবরক্ষক কর্মকর্তা সমীর কুমার চক্রবর্তী, নাইট গার্ড মিনুয়ারা, অফিস সহকারী আরিফ রব্বানীসহ বেশ কয়েক জন কর্মকর্তা-কর্মচারী এসব ঘটনায় জড়িত থাকার প্রমান পাওয়া গেছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনার প্রেক্ষিতে পরবর্তী এসব বিষয়ে পদক্ষেপ নেয়া হবে। তবে মাদক সেবনের বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসন দেখবেন।
অফিস সূত্র জানায়, সংশ্লিষ্ট সহকারী কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মন্ডল বর্তমানে মাতৃত্বকালীন ছুটিতে রয়েছেন। ফলে এসব বিষয়ে তাঁর বক্তব্য জানা যায়নি। তবে এসব বিষয়ে একাধিকবার জানতে ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ করেননি।
এবিষয়ে ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। ভিডিও দেখে পরে কথা বলব।



 

Show all comments
  • DD ১৯ নভেম্বর, ২০১৯, ৯:৩১ এএম says : 0
    Sobai to Hindu Dakhi
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ