Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রথম দিনেই ৩২৩ কোটি টাকার আয়কর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ৯:১৫ পিএম

সপ্তাহব্যাপী শুরু হওয়া ‘আয়কর মেলার, প্রথম দিন আজ বৃহস্পতিবার ৩২৩ কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৮৮৫ টাকা আয়কর আদায় হয়েছে। এনবিআরের তথ্য অনুযায়ী, দেশের ৮টি বিভাগ, ৫৬টি জেলা, ৫৬টি উপজেলাসহ মোট ১২০টি স্পটে আয়কর মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলার প্রথম দিন করদাতা ও সেবাগ্রহীতাদের পদচারণায় মুখর ছিল মেলা। বিশেষ করে নারী ও তরুণ করদাতাদের ভিড় ছিল লক্ষণীয়।

প্রথম দিন মেলা সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে কর আদায়। প্রথম দিন আয়কর সংগ্রহ হয়েছে ৩২৩ কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৮৮৫ টাকা।

আজ মেলা প্রাঙ্গণ থেকে সেবা নিয়েছেন এক লাখ ৩৫ হাজার ৭৫৮ জন। এর মধ্যে রিটার্ন দাখিল করেছেন ৬৩ হাজার ২৭২ জন। আর চার হাজার ৩৬৬ জন নতুন ই-টিআইন নিবন্ধন করেছেন।

রাজধানী ঢাকায় আয়কর মেলা হচ্ছে বেইলি রোডে অবস্থিত অফিসার্স ক্লাবে। সকাল ৯টায় শুরু হওয়া এ মেলা দুপুর ২টার দিকে উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশেষ অতিথি ছিলেন সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন।

কর প্রদান নৈতিক দায়িত্ব উল্লেখ করে দেশের সার্বিক কল্যাণে যথাযথ কর সময়মতো প্রদানের জন্য অর্থমন্ত্রী সকলকে আহ্বান জানান। পাশাপাশি করদাতাদের সার্বিক সহযোগিতা করতে কর কর্মকর্তাদের নির্দেশ দেন। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আয়কর মেলা

২৭ সেপ্টেম্বর, ২০২১
১৬ নভেম্বর, ২০১৮
২৫ সেপ্টেম্বর, ২০১৮
৩ নভেম্বর, ২০১৬
২ নভেম্বর, ২০১৬
২ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ