Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেইন বিল্ডিংয়ের কক্ষে অগ্নিকা-

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

রাজধানীর সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি কক্ষে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের প্রায় একঘণ্টার চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়। গত বুধবার রাত পৌনে ১১টার দিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেইন বিল্ডিংয়ের নিচতলার একটি কক্ষে বাজেট শাখায় এ আগুন লাগে। অগ্নিকা-ের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এদিকে, অগ্নিকা-ের পর রাত ১২টার দিকে পররাষ্ট্রমন্ত্রী একেএম আবদুল মোমেন ঘটনাস্থল পরিদর্শন করেন। তার নির্দেশেই ওই তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে। ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার কামরুল ইসলাম বলেন, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে শুরু করে। রাত ১১টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।
ফায়ার সার্ভিস ও পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, আগুনের ঘটনায় একটি কম্পিউটার, প্রিন্টার ও এসিসহ বাজেট শাখার কিছু আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। বাজেট শাখার ওই রুমটিতে বেশ কিছু গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ছিলÑ সেগুলো মোটামুটি অক্ষত আছে বলে দায়িত্বশীল সূত্রে জানা গেছে। শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। তবে প্রকৃত ঘটনা খতিয়ে দেখছে তারা। এদিকে, অগ্নিকা-ের পর রাত ১২টার দিকে পররাষ্ট্রমন্ত্রী একেএম আবদুল মোমেন ঘটনাস্থল পরিদর্শন করেন। অগ্নিকা-ের কারণ, ক্ষয়ক্ষতিসহ পুরো ঘটনার বিস্তারিত খতিয়ে দেখতে ৩ সদস্যের একটি কমিটি গঠন করেছে মন্ত্রণালয়। সেবা শাখার মহাপরিচালক কূটনীতিক শাহ আহমেদ শফিকে প্রধান করে গঠিত কমিটিকে ৩ কার্য দিবসের মধ্য রিপোর্ট দিতে বলা হয়েছে। মন্ত্রীর নির্দেশেই ওই তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ