Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

কর দিলে ব্যবসা বাণিজ্য সমৃদ্ধ হয় উদ্বোধন অনুষ্ঠানে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম


নগরীতে সপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধনকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কর দিয়ে কেউ গরিব হয় না। কর দিলে ব্যবসা বাণিজ্য সমৃদ্ধ হয়। জনমনে কর নিয়ে যে বিভ্রান্তি তা দূর করতে কর মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও মন্তব্য করেন মেয়র। গতকাল বৃহস্পতিবার নগরীর জিইসি কনভেনশন সেন্টারে সপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধন করেন মেয়র। চট্টগ্রাম কর বিভাগ এ মেলার আয়োজন করেছে। প্রথম দিনেই জমজমাট হয়ে উঠে মেলা প্রাঙ্গণ। মেয়র বলেন, কর রাষ্ট্রের হক, সবাই কর দিলে দেশ উন্নত হবে। একসময় বাংলাদেশকে দরিদ্র, হতদরিদ্র, তলাবিহীন ঝুড়ির দেশ বলা হতো। এখন বলা হচ্ছে উন্নয়নের রোল মডেল। অর্থনৈতিক বিস্ময়ের দেশ বাংলাদেশ। এ ধারা ধরে রাখতে করদাতার সংখ্যা বাড়ানোর কোন বিকল্প নেই। তিনি কর দেয়ার ক্ষেত্রে হয়রানিমুক্ত পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানান।

এতে বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কাস্টমস পলিসি ও আইসিটি) সৈয়দ গোলাম কিবরীয়া। অনুষ্ঠানে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ এনামুল হক, চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সভাপতি জামাল উদ্দিন, কর আপিলাত ট্রাইব্যুনালের সদস্য সৈয়দ মো. আবু দাউদ, কর কমিশনার ইকবাল হোসেন, মো. মাহবুবুর রহমান, মফিজ উল্লাহ, কর আপিল অঞ্চলের কমিশনার হেলাল উদ্দিন সিকদার বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন কর কমিশনার জিএম আবুল কালাম কায়কোবাদ। আগামী ২০ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আয়কর মেলা চলবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ