Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

শেখ হাসিনাকে মোদির চিঠি

ইডেনে বাংলাদেশ-ভারত টেস্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ভারতে ক্রিকেট টেষ্ট ম্যাচে অতিথি হওয়ার আমন্ত্রণ জানিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত বুধবার রাতে শেখ হাসিনাকে মোদী এ চিঠি দেন। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, টেস্ট ম্যাচ শুরুর দিন ২২ নভেম্বর সকালে কলকাতায় যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইডেন গার্ডেনে প্রথম দিনের খেলায় অতিথি হিসেবে থেকে তিনি সন্ধ্যায় চলে আসবেন। তবে এ সফরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হবে।

এর আগে ইডেন গার্ডেনে বাংলাদেশের খেলা প্রথম টেস্টকে স্মরণীয় করে রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। তখন জানা যায়, ঐতিহাসিক ইডেন গার্ডেন টেস্টে রেওয়াজ অনুযায়ী ঘণ্টা বাজাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

আগামীকাল আমিরাত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
দুবাই এয়ার শো’তে যোগ দিতে আগামী ১৬ নভেম্বর সংযুক্ত আরব আমিরাত সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৬ থেকে ১৯ নভেম্বর আরব আমিরাত সফর করবেন। তিনি দুবাই এয়ার শো’তে যোগ দেবেন। প্রধানমন্ত্রীর এ সফরকালে তিনটি সমঝোতা স্মারক সই হবে। এগুলো হলোÑ বাংলাদেশ-আমিরাত বিনিয়োগ কর্তৃপক্ষের মধ্যে সমঝোতা সই, দুই দেশের ইকোনমিক জোনের মধ্যে সহযোগিতা সই এবং আরব আমিরাতে বাংলাদেশ দূতাবাসের স্থায়ী ভবন নির্মাণে ল্যান্ড প্রটোকল সই।

এ ছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের উপ-প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশীদ আল-মাকতুমের দ্বিপক্ষীয় বৈঠকও হবে। তিনি আবুধাবির ক্রাউন প্রিন্স এবং আরব আমিরাতের ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মুহাম্মাদ বিন যায়েদ আল নাহিয়ানের সঙ্গেও বৈঠক করবেন।

 

 



 

Show all comments
  • Musaddek Hossen ১৫ নভেম্বর, ২০১৯, ১:২৮ এএম says : 0
    খেলা সুন্দর হোক এই কামনাই করি!. আর পেঁয়াজের বেপারটা শেষ করে আসবেন পেঁয়াজ কিন্তু সেঞ্চুরী করছে বুঝতে হবে
    Total Reply(0) Reply
  • Md Asif Sheikh ১৫ নভেম্বর, ২০১৯, ১:২৯ এএম says : 0
    ভারত তার অন্তরঙ্গ বন্ধু বাংলাদেশে পেয়াজ রপ্তানি বন্ধ করে মালদ্বীপে রপ্তানি করে! আসুন ক্ষমতায় টিকে থাকার জন্য ভারতের পূজা করি।।
    Total Reply(0) Reply
  • MD Shajahan ১৫ নভেম্বর, ২০১৯, ১:২৯ এএম says : 0
    রান্নায় একটি পেঁয়াজের বেশি নয় অর্ধেক হলে ভালো হয়!!
    Total Reply(0) Reply
  • jack ali ১৫ নভেম্বর, ২০১৯, ৪:৩৭ পিএম says : 0
    Allah [SWT] didn't create us to play and watch cricket................
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ