Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি জামায়াত নেতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১১:৩২ এএম

‘কয়েক দিন আগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছিলেন, ১০০ টাকার কম কেজি দরে পেঁয়াজ পাওয়ার সম্ভাবনা আপাতত নেই এবং বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করা হচ্ছে। পেঁয়াজের চালান দেশে এসে পৌঁছালে পেঁয়াজের দাম কমে আসবে। কিন্তু আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, বর্তমানে বাজারে প্রতি কেজি পেঁয়াজ ২০০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে।’-এ অবস্থায় বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের দাবি করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সংগঠনটির সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান এসব কথা বলেছেন।

গতকাল বৃহস্পতিবার (১৪ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, অযৌক্তিভাবে পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে দেশের ভুক্তভোগী জনগণসহ আমরা সবাই গভীরভাবে উদ্বিগ্ন। পেঁয়াজের মূল্য সাধারণ জনগণের নাগালের বাইরে চলে গেছে।

রফিকুল ইসলাম খান বলেন, পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। জনগণের মধ্যে চরম হতাশা বিরাজ করছে। তারা প্রশ্ন করছেন, পেঁয়াজের বাজার কারা নিয়ন্ত্রণ করছে? তারা কী এতই শক্তিশালী যে, সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না? পেঁয়াজের মূল্যবৃদ্ধি অসাধু ব্যবসায়ীরা নাকি সরকার নিজেই বা তাদের দলীয় লোকদের দ্বারা সিন্ডিকেট তৈরি করে বাড়াচ্ছে? পেঁয়াজের মূল্য জনগণের ক্রয়সীমার মধ্যে সীমিত রাখতে না পারাটা সরকারের চরম ব্যর্থতা। তাই পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে সরকারের চরম ব্যর্থতার দায়-দায়িত্ব কাঁধে নিয়ে বাণিজ্যমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ করা উচিত বলে উল্লেখ করেন তিনি।

 



 

Show all comments
  • হাসান ১৫ নভেম্বর, ২০১৯, ১:০৩ পিএম says : 0
    সহমত
    Total Reply(0) Reply
  • হাসান ১৫ নভেম্বর, ২০১৯, ১:০৪ পিএম says : 0
    সহমত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ