Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

ফ্রান্সকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১:০২ পিএম

একের পর এক জয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেছে ব্রাজিল অনূর্ধ্ব-১৭ ফুটবল দল। সবশেষ সেমি-ফাইনালে ফ্রান্সকে ২-৩ গোলে হারিয়ে ফাইনালের টিকিট কেটে নিয়েছে তারা। ম্যাচের প্রথমার্ধেই দুই গোলে পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে দুর্দান্তপ্রতাপে ঘুঁরে দাঁড়িয়ে দারুণ এক জয় পায় স্বাগতিক দল। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে সেমির অন্য ম্যাচে নেদারল্যান্ডকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে মেক্সিকো। ফাইনালে শিরোপার জন্য তারা লড়াইয়ে খেলবে ব্রাজিলের বিপক্ষে।
গতকাল বৃহস্পতিবার ভোরে ফাইনালে ওঠার লড়াইয়ে ফরাসিদের বিপক্ষে মাঠে নামে ব্রাজিলীয় তরুণরা। যেখানে ম্যাচের ১৫ মিনিটের মধ্যে দুই গোলে পিছিয়ে পড়ে ব্রাজিল। প্রথমার্ধে আর গোল শোধ করতে পারেনি স্বাগতিকরা। তবে দ্বিতীয়ার্ধে দুর্দান্ত কামব্যাকে তিন গোল করে জয় তুলে নেয় ব্রাজিল। ব্রাজিলের হয়ে ম্যাচের ৬২তম মিনিটে গোল করেছেন জর্জে; ৭৬তম মিনিটে সমতা সূচক গোলটি আসে ভেরণের পা থেকে এবং জয় সূচক গোলটি করেন লাজারো। শ্বাসরুদ্ধকর এক ম্যাচে ফ্রান্সকে হারিয়ে ফাইনালে ওঠে ব্রাজিল।
গেল মৌসুমে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে তৃতীয় হয়েছিল ব্রাজিল। সবশেষ ২০০৩ সালে এই বয়সভিত্তিক শিরোপা জিতেছিল ব্রাজিল। আগামী ১৭ নভেম্বর ফাইনালে ২০১১ চ্যাম্পিয়ন মেক্সিকোর মুখোমুখি হবে ব্রাজিল। যদি শিরোপা জিতে যায় তবে এই নিয়ে চতুর্থবারের মতো অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ শিরোপা ঘরে তুলবে ব্রাজিলীয় তরুণরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন