Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

গোশত-সবজি পেঁয়াজ ছাড়াও রান্না হয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১:৫৬ পিএম

যেভাবে পেঁয়াজের দাম বাড়ছে তাতে পেঁয়াজ খাওয়া ছেড়েও দিতে পারেন। আর পেঁয়াজ ছাড়াই রান্না করতে পারেন মজার মজার সব খাবার। যেমন মাছ ভাজতে পারেন-সবজিও করতে পারেন। পেঁয়াজ ছাড়াই  গোশত রান্না করেই দেখুন, খুব সুস্বাদু হবে। একবার-দুইবার খেতে খেতে আপনি পেঁয়াজ ছাড়া তরকারি খেতে অভ্যস্ত হয়ে যাবে। পাবে মজাও। 

কিভাবে রান্না করবেন: খাশির মাংস এক কেজি, রসুন বাটা, আদা বাটা এক চা চামচ করে। হলুদ, মরিচ, ধনিয়া, জিরা এক চা চামচ করে। দই, তেজপাতা, গরম মসলা, জয়ত্রী গুঁড়া, লবণ ও তেল পরিমাণমতো। 

প্রয়োজনীয় উপাদান : সব মশলা, লবণ ও তেল দিয়ে মাংস মেখে একঘণ্টা রেখে দিন। পাত্র চুলায় দিয়ে মাংস কষিয়ে নিন। এবার এক কাপ গরম পানি দিয়ে ঢেকে রাখুন। পানি শুকিয়ে তেল ওপরে উঠলে নামিয়ে গরম ভাত-পোলাও বা রুটি-পরোটার সঙ্গে পরিবেশন করুন। 



 

Show all comments
  • মজলুম জনতা ১৫ নভেম্বর, ২০১৯, ২:৩০ পিএম says : 0
    ধন্যবাদ ইনকিলাব ষ্টাফ রিপোর্টার কে।খুব মজার একটা রেসিপি দিয়েছেন।এখন গ্রামের মানুষরাও হোটেল রেস্তরাগুলোতে ও বলাবলি করছে পেয়াঁজ না খাইলে কি মানুষ মরে যাবে??
    Total Reply(0) Reply
  • Nadim ahmed ১৫ নভেম্বর, ২০১৯, ২:২৫ পিএম says : 0
    I believe our PM would provide us a recipe for the nation how to cook without onion because there is always an answer ready in her book, who cares people lough at it or not. So, hopefully there will be a news conference soon.
    Total Reply(0) Reply
  • আবরার সাঈদ ১৮ নভেম্বর, ২০১৯, ৩:২৮ পিএম says : 0
    তাইলে এতগুলা মসল্লার কি দরকার? এগুলা ছাড়া হয় না?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজ

১৯ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন