Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৮ জানুয়ারী ২০২০, ০৪ মাঘ ১৪২৬, ২১ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধান বক্তা মোদি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ৫:১৫ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী পালন করা হবে ২০২০ সালের ১৭ মার্চ। আর এই মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত সময়কে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে।

ভারতসহ বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ এই আয়োজনে অংশ নেবেন। ভারতে নিযুক্ত বাংলাদেশি হাই কমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলী জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই আমন্ত্রণ গ্রহণ করেছেন এবং তিনি এই আয়োজনে অংশ নেবেন বলে নিশ্চিত করেছেন।

বাংলাদেশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে, নরেন্দ্র মোদি এই আয়োজনে বক্তৃতা দেবেন। পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় বাংলাদেশি বই মেলায় সৈয়দ মুয়াজ্জেম আলি বলেন, ভারতের অনেক রাজনীতিবিদকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

দ্য হিন্দুকে দেয়া এক সাক্ষাৎকারে সৈয়দ মুয়াজ্জেম আলি বলেন, ভারতের অনেক মুখ্যমন্ত্রী এবং বিরোধী দলীয় নেতাকেও আমন্ত্রণ জানানো হবে। দিল্লি, কলকাতা এবং আগরতলায় বিভিন্ন আয়োজন করা হবে। ভারতে অবস্থিত আমাদের দূতাবাস বিভিন্ন ধরনের আয়োজনের পরিকল্পনা করছে।



 

Show all comments
  • ABU ABDULLAH ২১ ডিসেম্বর, ২০১৯, ১১:৫৩ এএম says : 0
    গুজরাটে হাজার হাজার মুসলমান হত্যাকারী এ লোকটি যেন আমাদের বাংলাদেশ না আসে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন