Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

‘বাবরি মসজিদ রায়ের প্রতিবাদে নিন্দা প্রস্তাব গ্রহণ করুন’

বিক্ষোভ সমাবেশে আল্লামা নূর হোছাইন কাশেমী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ৭:৪১ পিএম | আপডেট : ৮:১৬ পিএম, ১৫ নভেম্বর, ২০১৯

হেফাজতে ইসলাম ঢাকা মহানগরী সভাপতি আল্লামা নূর হোছাইন কাশেমী বলেছেন, ভারতীয় আদালত বাবরি মসজিদের জায়গায় মন্দির নির্মাণে মুদি সরকারের আজ্ঞাবহ রায় দিয়েছে। মুসলিম উম্মাহ এ রায় কোনো অবস্থাতেই মেনে নিবে না। তিনি বাংলাদেশ সরকারের উদ্দেশ্যে বলেন, বাবরি মসজিদ নিয়ে ভারতীয় আদালতের রায়ের প্রতিবাদে নিন্দা প্রস্তাব গ্রহণ করুন। যদি নিন্দা প্রস্তাব করতে ব্যর্থ হন তা’হলে ধরে নিব এই সরকার জনগণের সরকার নয়। 

গতকার শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর উদ্যোগে বাবরি মসজিদ নিয়ে রায়ের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্বের বক্তব্যে আল্লামা নূর হোছাইন কাশেমী সভাপতিত্বের বক্তব্যে এসব কথা বলেন।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. ঈসা শাহেদী, হেফাজতে ইসলাম মহানগরী শীর্ষ নেতা মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মাহফুজুল হক, ড. আহমদ আব্দুল কাদের, মাওলানা জাফরুল্লাহ খান, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা মামুনুল হক, মাওলানা অধ্যাপক আব্দুল করিম, মাওলানা আহমদ আলী কাশেমী, মাওলানা সাইফুল ইসলাম, মোস্তফা তারেকুল হাসান, মাওলানা রাকিবুর হাসান, মাওলানা আতাউল্লাহ আমিন, মুফতী আব্দুস সাত্তার, মাওলানা জালাল উদ্দিন আহমদ, মাওলানা আব্দুল খালেক , মাওলানা ফয়সাল আহমদ ও মাওলানা শরিফ উল্লাহ। আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার, ইসলামী ঐক্যজোট নেতা মাওলানা সাখাওয়াত হোসাইন, বাংলাদেশ জনসেবা দলের চেয়ারম্যান মুফতী ফখরুল ইসলাম ও নেজামে ইসলাম পার্টির নেতা এ কে এম আশরাফুল হক।
আল্লামা নূর হোছাইন কাশেমী বলেন, দীর্ঘ ৫০০ বছর আগে বাবরি মসজিদ নির্মিত হয়েছে। ভারতীয় উগ্রবাদীরা ১৯৯২ সনে এই ঐতিহাসিক মসজিদকে শহীদ করেছে। তিনি বলেন, বাবরি মসজিদের স্থানে কোনো দিন মন্দির বানানোর সুযোগ দেয়া হবে না। তিনি ওআইসিসহ বিশ্ব মসলিমকে বাবরি মসজিদ পুন:নির্মাণের এগিয়ে আসার আহবান জানান। বাবরি মসজিদ নির্মাণ নিয়ে হেফাজতের আমীর আল্লাম শাহ আহমদ শফির পরামর্শ নিয়ে পরবর্তী কর্মসূচিত ঘোষণা করা হবে বলে জানান আল্লামা নূর হোছাইন কাশেমী। মাওলানা আব্দুল লতিফ নেজামী বলেন, হিন্দু ঐতিহাসিকরাই ঘোষণা করেছেন, ভারতে রাম বলতে কেউ ছিল না। একটি কল্পিত চরিত্রকে সামনে নিয়ে রাম মন্দিরের অপপ্রচার চালানো হচ্ছে। তিনি বলেন, বাবরি মসজিদ নিয়ে আদালতের রায় মুসলিম উম্মাহ প্রত্যাখ্যান করেছে। আল্লামা ড.ঈসা শাহেদী বলেন, যতদিন পর্যন্ত বাবরি মসজিদ পুন:নির্মাণ না হবে ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। তিনি বাবরি মসজিদ নিয়ে নিন্দা প্রস্তাব গহণের জন্য সরকারের প্রতি আহবান জানান। পরে নগরীতে মিছিল বের করা হয়।



 

Show all comments
  • Yourchoice51 ১৫ নভেম্বর, ২০১৯, ৯:২৭ পিএম says : 0
    হা! হা! এই সরকার নিন্দা প্রস্তাব গ্রহণ করবে বাবরি মসজিদ নিয়ে ভারতীয় আদালতের রায়ের প্রতিবাদে? সে আশায় গুড়ে বালি! দিল্লি থেকে হুকুম দিলে এ সরকার বরং বাহবা দেবে। বাংলাদেশে থেকে এ কথাটা এখনো বোঝেননি?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাবরি মসজিদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ