Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

তিন ডিমে ধরা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

কিছুদিন আগেই ফাইভস্টার হোটেলে কলার দাম শুনিয়ে সবাইকে অবাক করেছিলেন অভিনেতা রাহুল বোস। ম্যারিয়টে তাঁকে তিনটি কলা দেওয়া হয়েছিল। দাম ছিল ৪৪২ টাকা। নেট দুনিয়ায় হইচই পড়ে গিয়েছিল।

এবার ডিমের দামে অবাক নেটিজেনরা। তিনটি সিদ্ধ ডিমের দাম ১০০০ টাকা। ভারতের আমেদাবাদের একটি ফাইভস্টার হোটেলে এই ঘটনা ঘটেছে। মিউজিক ডিরেক্টর শেখর রাভজিয়ানির সঙ্গে এই ঘটনা ঘটেছে। ট্যুইটারে তিনি এই অদ্ভুত ঘটনার কথা শেয়ার করেছেন।
শেখর জানিয়েছেন, আমেদাবাদের হায়াত রিজেন্সিতে ৩টি সিদ্ধ ডিমের জন্য মোট এক হাজার ৬৭২ টাকা দাম নেওয়া হয়েছে। সেই বিলের ছবিও পোস্ট করেছেন তিনি। গত বৃহস্পতিবার ট্যুইটারে সেই ছবি পোস্ট করেন তিনি। কয়েক’শ রিট্যুইট হয়েছে সেই ট্যুইট।
গত জুলাই মাসে রাহুল বোসের কলার বিল হয়েছিল ৪৪২ টাকা। যা দেখে চমকে গিয়েছিলেন অভিনেতা। তিনি ভিডিও পোস্ট করে সেই বিল দেখানোর পরই হইচই শুরু হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এরপর হোটেলের বিরুদ্ধে জিএসটি নিয়ে তদন্তের নির্দেশও দেওয়া হয়।
চন্ডীগড়ের শুল্ক বিভাগের ডেপুটি কমিশনার ও ট্যাক্সেশন কমিশনার মনদীপ সিং ব্রার অবৈধভাবে জিএসটি নেওয়ার জন্য ঔড গধৎৎরড়ঃঃ হোটেলের বিরুদ্ধে তদন্ত করেন। দু’টি কলার দাম কেন ৪৪২ টাকা নেওয়া হল, তা তদন্ত করে দেখা হয়।
শুল্ক ও কর বিভাগের তরফ থেকে ২৫ হাজার টাকা জরিমানা ধার্য করা হয়েছে ওই হোটেলের জন্য। অবৈধভাবে কর নেওয়ার জন্য শাস্তিস্বরূপ এই জরিমানা ধার্য করা হয়।
মনদীপ সিং ব্রার অভিনেতার পোস্ট করা ভিডিও দেখেই তদন্তের নির্দেশ দেন। কীভাবে ওই হোটেল জিএসটি নিল, সেটাই খতিয়ে দেখা হয়। পাশাপাশি অন্য কোন কোন খাবারে এই হোটেল অবৈধভাবে জিএসটি নিচ্ছে, সেটাও দেখার নির্দেশ দেওয়া হয়। সূত্র : কলকাতা২৪।



 

Show all comments
  • মোহাম্মদ মোশাররফ ১৬ নভেম্বর, ২০১৯, ১:১৯ এএম says : 0
    দাম ঠিক আছে । ৫ স্টারে এমনই দাম । এটা যদি কুড়ি ত্রিশ টাকা নিত তাহলে যেকেউ লুঙ্গি দোলাতে দোলাতে ৫ স্টার হোটেলে গিয়ে বলবে , এই তিনটে ডিম সিদ্ধ করে দে । ওখানে ধনীরা স্টাটাস মেইনটেইন করতে যায় । তাদের সাথে সাধারনদের ফারাক করতেই এমন দাম রাখা হয় ।
    Total Reply(0) Reply
  • Käŵšȅŕ Hąmîd ১৬ নভেম্বর, ২০১৯, ১:২২ এএম says : 0
    এটা কিছুই না,,,বালিশ ওঠা-নামা করতে যদি ৭৯০৳ পাওয়া যায়,,,তবে ডিম এর দামটা কমই হয়েছে,,,,।
    Total Reply(0) Reply
  • Ershad Akmal ১৬ নভেম্বর, ২০১৯, ১:২৩ এএম says : 0
    সব জায়গাতেই খাবার খাওয়ার আগে দাম জেনে নেওয়া উচিত বলে আমার মনে হয়,
    Total Reply(0) Reply
  • Abdul Momen ১৬ নভেম্বর, ২০১৯, ১:২৩ এএম says : 0
    বাংলাদেশ আর ভারতেই এরকম বাটপারি সম্বব অন্য কোথাও না।কারণ এসব দেশের মন্ত্রী এম পি রাই চোর, মা ভালো হলে ছেলে খারাপ হবে ক্যানো?
    Total Reply(0) Reply
  • Md Raihan ১৬ নভেম্বর, ২০১৯, ১:২৪ এএম says : 0
    এই রকম ডিম পাড়া হাস মুরগী আমার থাকতো তাহলে ত আমার আলাদিনের চেরাগ দরকার নাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ