Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলন আজ। সকাল ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দ্বিতীয় অধিবেশন বেলা ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শুরু হবে। দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে। এছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণেরও কমিটি ঘোষণা করা হবে আজ। ২০১২ সালের ১১ জুলাই স্বেচ্ছাসেবক লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ জানান, স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলন স্থলের মঞ্চ এবং প্যান্ডেলসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তিনি বলেন, এবারের সম্মেলনে ১৯শ’ ৭৫ জন কাউন্সিলর এবং প্রায় ১৮ হাজার ডেলিগেট উপস্থিত থাকবেন। এছাড়াও অতিথি থাকবেন প্রায় ১৫ হাজার। সম্মেলন সফল করার লক্ষ্যে ১৩টি উপ-কমিটি কাজ করেছে। বর্ণাঢ্য এবং জঁমকালো আয়োজনের মধ্য দিয়ে সম্মেলন অনুষ্ঠিত হবে।

২০১২ সালে অনুষ্ঠিত হওয়া সম্মেলনের সভাপতি মোল্লা মো. আবু কাওছারকে ক্যাসিনোকান্ডে জড়িত থাকার কারণে সংগঠনকে অব্যাহতি এবং সাধারণ সম্পাদক পঙ্কজ দেব নাথকে সম্মেলনের সকল কাজ থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তাই সেচ্ছাসেবক লীগের শীর্ষ দুই পদেই নতুন মুখ আসছে।
শীর্ষ দুটি পদে আলোচনায় আরো আছেন তারা হলেন- স্বেচ্ছাসেবক লীগের বর্তমান সহ-সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ, সহ-সভাপতি মতিউর রহমান মতি, মঈন উদ্দীন মঈন, যুগ্ম সাধারণ সম্পাদক এবং সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গাজী মেজবাউল হোসেন সাচ্চু। স্বেচ্ছাসেবক লীগ বর্তমান কেন্দ্রীয় কমিটির পাঁচ সাংগঠনিক সম্পাদক-ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক একেএম আজিম, ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খায়রুল হাসান জুয়েল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সোহেল রানা টিপু, সাধারণ সম্পাদক সাজ্জাদ সাকিব বাদশা এবং আব্দুল আলিম বেপারী; দপ্তর সম্পাদক সালেহ মোহাম্মদ টুটুল, পল্লী উন্নয়ন সম্পাদক আবুল ফজল রাজু, কেন্দ্রীয় সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মো. নূরুজ্জামান।

আজ ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক লীগের কমিটিও ঘোষণা করা হবে। ১১ নভেম্বর ঢাকা দক্ষিণ ও ১২ নভেম্বর ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ পদের আলোচনায় রয়েছেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল হাসান রিপন, বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক তারিক সাঈদ, আবুল কালাম আজাদ হাওলাদার, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান ইরান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান মোল্লা, লালবাগ থানা ছাত্রলীগের সাবেক সভাপতি সাগর আহমেদ শাহীন, আনিসুজ্জামান রানা, আসাদুজ্জামান আসাদ।
ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ পদের আলোচনা রয়েছেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি ইসহাক মিয়া এবং বর্তমান সাংগঠনিক সম্পাদক মনোয়ারুল ইসলাম বিপুল।



 

Show all comments
  • Lutfor Rhaman ১৬ নভেম্বর, ২০১৯, ১২:৫০ এএম says : 0
    শুভকামনা রইল জয় বাংলা জয় বঙ্গবন্ধু
    Total Reply(0) Reply
  • Nahida Sultana Sultana ১৬ নভেম্বর, ২০১৯, ১২:৫১ এএম says : 0
    দেশে এত সেচ্ছাসেবক সংঘটন আছে কিন্তু কি সেবা জাতি তাদের কাছ থেকে পাচ্ছে? সব নামদারী স্বার্থ হাছিলকারী সংঘটন।
    Total Reply(0) Reply
  • ইমন আহম্মেদ চৌধুরী ১৬ নভেম্বর, ২০১৯, ১২:৫১ এএম says : 0
    এরা কি আদো কোন সেচ্ছাসেবক এর কাজ করে,সম্মেলনের কি দরকার?
    Total Reply(0) Reply
  • Mahbubul Islam ১৬ নভেম্বর, ২০১৯, ১২:৫১ এএম says : 0
    যদি সম্মেলন হয় দলে নতুন নেতৃত্ব গড়ে উঠবে !
    Total Reply(0) Reply
  • Mahmud Mahmud ১৬ নভেম্বর, ২০১৯, ১২:৫২ এএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রীকে অনুরোধ করব সৎ ও দায়িত্বশীল লোকেরা যেন নেতৃত্বে আসে। বিতর্কিত, অজনপ্রিয়, অহংকারীদের বাদ দিন।
    Total Reply(0) Reply
  • মোঃ তোফায়েল হোসেন ১৬ নভেম্বর, ২০১৯, ১২:৫৫ এএম says : 0
    সত, ত্যাগী, যোগ্য ও দায়িত্বনিষ্ঠ নেতারা নেতৃত্বে আসবে বলে আশা করি।
    Total Reply(0) Reply
  • জোহেব শাহরিয়ার ১৬ নভেম্বর, ২০১৯, ১২:৫৬ এএম says : 0
    শুভ কামনা রইলো। ভালো লোক নেতৃত্বে আসুক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বেচ্ছাসেবক লীগ


আরও
আরও পড়ুন