Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

সাভারে সেরা করদাতা রোমান ভূইয়া

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

মায়ের দেয়া তিন লাখ টাকায় শুরু হওয়া ব্যবসা থেকে ঢাকা জেলার সেরা করদাতার সম্মাননা পেয়েছেন সাভার উপজেলার আশুলিয়ার তরুণ ব্যবসায়ী তানভীর আহমেদ রোমান ভূইয়া। শুধু তাই নয়, গত চার বছর ধরে সর্বোচ্ছ কর পরিশোধের এই খেতাবটি ধারাবাহিকভাবেই জমা হয়েছে তার ঝুলিতে। গত বৃহস্পতিবার রাতে ঢাকার রেডিসন হোটেলে তাকে এই সম্মননা স্বারক তুলে দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।
রোমান ভূইয়া ২০০৭ সালে একটি টেলিকম কোম্পানীর এক্সক্লুসিভ আউটলেট দিয়ে প্রবেশ করেছিলেন ব্যবসায়। ধীরে ধীরে এগিয়ে চলে তার ব্যবসা। ধিরে ধিরে বাড়তে থাকে তার ব্যবসার পরিধি। বর্তমানে তার মালিকানাধীন প্রতিষ্ঠান-বন্ধন ডিষ্ট্রিবিউশন এন্ড সাপ্লাইয়ার্স (ডিষ্টিবিউটর অব গ্রামীনফোন), প্রোভাত হাউসিং লিমিটেড, গ্লোরী ডিষ্ট্রিবিউশন কর্পোরেশন (ডিষ্ট্রিবিউটর অব বিকাশ), নায়ফা ট্রেড বিডি, শার্প স্যাটেলাইট নেটওয়ার্ক এবং নান ব্রিকসে কাজ করছে প্রায় পাঁচ শতাধিক কর্মী। রোমান ভূইয়া বলেন, আশুলিয়া শিল্পাঞ্চলে বাপ-দাদার অনেক সম্পদ ছিল। তবুও এতটা সহজ ছিল না আমার নিজের পথ। হাল ছাড়িনি। প্রথম দিকে বেতন ভুক্ত কর্মী ছাড়াই ব্যবসা সামাল দিয়েছি। সকাল ৮ থেকে রাত ১২ টা অবধি কাজ করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ