Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

দেশের নিরাপত্তা নিয়ে সেনাপ্রধানের সঙ্গে ইমরানের বৈঠক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

পাকিস্তানের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি নিয়ে সেনাপ্রধান জেনারেল কামার বাজওয়ার সঙ্গে বৈঠক করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। গতকাল দেশটির বাজধানী ইসলামাবাদে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা পরিস্থিতির পাশাপাশি বৈঠকে ভারত অধিকৃত জম্মু-কাশ্মীর, পশ্চিম সীমান্তের নিরাপত্তা নিয়ে আলোচনা হয়েছে।
দেশটির প্রভাবশালী গণমাধ্যম একপ্রেস ট্রিবিউন জানায়, সীমান্ত রক্ষায় পাকিস্তান সেনাবাহিনীর প্রচেষ্টার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি অভ্যন্তরীণ সুরক্ষা নিশ্চিত ও চলমান আর্থ-সামাজিক উন্নয়নের বিষয়টিও আলোচনা হয়েছে। এছাড়া পাক প্রধানমন্ত্রীর অফিসিয়াল পেইজ থেকে টুইটে বৈঠকের ভিডিও আপলোড করা হয়েছে।
দেশটিতে সরকারবিরোধী চলামান আন্দোলনের মধ্যে এ বৈঠককে বিশ্লেষকরা গুরুত্বপ‚র্ণ বলে মনে করছেন। প্রধানমন্ত্রী ইমরান খানকে পদচ্যুত করতে রক্ষণশীল জামাতে উলেমা-ই-ইসলাম (জেইউআই) প্রধান মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বে ইসলামাবাদসহ বৃহস্পতিবার পাকিস্তানজুড়ে সরকার বিরোধী বিক্ষোভকারীরা মহাসড়ক অবরোধ করেছে। তবে সংগঠকরা যতটা বিশৃঙ্খলা তৈরি করা যাবে বলে পরিকল্পনা করেছিলেন ততটা করা যায়নি। তারা এ আন্দোলনের নাম দিয়েছেন আজাদী মার্চ। ফজলুর রহমান গত বুধবার তার সমর্থকদের নির্দেশ দেন সারা দেশে ছড়িয়ে পড়ে সড়ক যোগাযোগ অচল করে দিতে। একে তিনি সরকারকে ক্ষমতাচ্যুত করতে ‘পরিকল্পনা বি’ হিসেবে আখ্যা দেন।

 



 

Show all comments
  • মোঃ আনোয়ার আলী ১৬ নভেম্বর, ২০১৯, ৬:৪৭ এএম says : 0
    এ মুহূর্তে ইমরান খানের বিরূদ্ধে লাগা মানে মোদির সহায়তা করা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন