Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

ব্রাজিলকে হারিয়ে আর্জেন্টিনার প্রতিশোধ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ১:২১ এএম

সবশেষ কোপা আমেরিকায় ব্রাজিলের কাছে হেরেই সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। সেই ম্যাচের চরম প্রতিশোধ নিলো মেসিরা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারাল আর্জেন্টিনা।
সউদী আরবের কিং সউদ স্টেডিয়ামে শুক্রবার রাতে মুখোমুখি হয় ব্রাজিল-আর্জেন্টিনা। সুপার ক্লাসিকোর এ ম্যাচে আলবিসেলেস্তেরা জয়সূচক একমাত্র গোলটি করেন তিন মাসের নিষেধাজ্ঞা থেকে ফেরা লিওনেল মেসি। হাইভোল্টেজ ম্যাচের নয় মিনিটের মাথায় এগিয়ে যাওয়ার সুযোগ পায় ব্রাজিল। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেয়ার দায়িত্ব পান গ্যাব্রিয়েল জেসুস। কিন্তু গোল পোস্টের বাইরে শট করে বসেন তিনি। দারুণ সুযোগ হাত ছাড়ার যন্ত্রণায় পুড়তে হয় ব্রাজিল ভক্তদের।
তিন মিনিট পর আর্জেন্টিনার সামনেও আসে একই সুযোগ। জেসুসের মতো পেনাল্টি থেকে গোল করার দায়িত্ব পড়ে মেসির কাঁধে। মেসির নেয়া সেই শট ঠেকিয়ে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার। কিন্তু ফিরতি শটে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন অধিনায়ক। বেশ কয়েক বার সুযোগ এসেছিল ব্রাজিলের সামনে। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি সেলেসাওরা। দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণে মেসিরাও সুযোগ পায় বেশ কয়েকটি। শেষ পর্যন্ত আর গোলের দেখা না পেলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।



 

Show all comments
  • Nila ১৭ নভেম্বর, ২০১৯, ২:০৩ পিএম says : 0
    Hardik abhinandan,TINA !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন