Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

ভারতের আরও একটি যুদ্ধবিমান ভেঙে পড়ল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ৩:১৭ পিএম | আপডেট : ৩:১৮ পিএম, ১৬ নভেম্বর, ২০১৯

ভারতের রাজস্থান রাজ্যের বিকেনার জেলায় আবারো ভেঙে পড়ল ভারতীয় বিমানবাহিনীর আরও একটি যুদ্ধবিমান। শনিবার মিগ-২৯কে ফাইটার জেটটি ভারতের পশ্চিম উপকূল গোয়ায় বিধ্বস্ত হয়। তবে পাইলট অক্ষত রয়েছেন এবং তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতি ও হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি। খবর এনডিটিভি ও ইন্ডিয়ান এক্সপ্রেসের।

জানা গেছে, উদ্ধার কাজের জন্য শুরু হয়েছে তল্লাশি অভিযান। মিগ-২৯কে হলো মিগ-২৯ এর এয়ারক্র্যাফট ভার্সন যা আইএনএস বিক্রমাদিত্য এয়ারক্রাফটে ব্যবহৃত হয়ে থাকে। একটি সূত্র বলছে, এ ঘটনায় দু’জন পাইলটকেই নিরাপদভাবে উদ্ধার করা হয়েছে।

খবরে উল্লেখ করা হয়, ভারতীয় বিমানবাহিনীর ওই মিগ ২১ মডেলের বিমানটি নিয়মিত উড্ডয়নের অংশ হিসেবে উড্ডয়ন করে। পরে তা বিধ্বস্ত হয়। তাৎক্ষণিকভাবে বিধ্বস্ত হওয়ার কারণ জানা যায়নি।

সংশ্লিষ্ট দফতর থেকে জানানো হয়েছে, শীঘ্রই দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হবে।

সামরিক বাহিনীর মুখপাত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, দুর্ঘটনার সময় পাইলট বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন। প্রাথমিকভাবে জানা গেছে, পাখির কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে।

বিকেনার জেলার পুলিশ সুপার প্রদীপর মোহন শর্মা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুরো এলাকা ঘিরে রাখা হয়েছে। এখন পর্যন্ত কারও নিহত হওয়ার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, গেল সেপ্টেম্বরে ভারতীয় বিমানবাহিনীর ফাইটার জেট মিগ-২১ ভেঙে পড়ে। ভারতের মধ্যপ্রদেশের গোয়ালিয়রে ২৫ সেপ্টেম্বরে এই দুর্ঘটনা ঘটে। এর আগে, জুলাই ও আগস্টেও কয়েকটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়।



 

Show all comments
  • Md Azadul Islam ১৬ নভেম্বর, ২০১৯, ৫:৫৭ পিএম says : 0
    কি আর বলব দূর্ঘটনা! তবে তাদের মুসলিম নিধন থেকে সরে আসা উচিত।
    Total Reply(0) Reply
  • Md Azadul Islam ১৬ নভেম্বর, ২০১৯, ৫:৫৭ পিএম says : 0
    কি আর বলব দূর্ঘটনা! তবে তাদের মুসলিম নিধন থেকে সরে আসা উচিত।
    Total Reply(0) Reply
  • mizanur rabman ১৬ নভেম্বর, ২০১৯, ৬:৪৫ পিএম says : 0
    ঠিক আর না হয় এভাবে শেষ হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১২ ডিসেম্বর, ২০১৯
১২ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন