Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

বিহারে জুয়ায় হেরে স্ত্রীকে অন্য ব্যক্তির সাথে পাঠানোর চেষ্টা, রাজি না হওয়ায় নির্যাতন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ৪:৪২ পিএম

ভারতের বিহার রাজ্যে বিনোদকুমার শাহ নামের এক ব্যক্তি জুয়া খেলায় স্ত্রীকে বাজি রেখে হেরে যান। পরে স্ত্রীকে বিজয়ীর সাথে পাঠাতে চাইলে সে যেতে অস্বীকৃতি জানায়। ফলে ক্ষিপ্ত হয়ে স্ত্রীর উপর অকথ্য নির্যাতন চালায় বিনোদ। এই পুলিশে অভিযোগ দায়ের করেছেন তার স্ত্রী চন্দ দেবী।

স্থানীয় মিডিয়া জানিয়েছে, ভারতের বিহার রাজ্যের উত্তর-পূর্বে অবস্থিত বাঁকা জেলার বাসিন্দা বিনোদ। তিনি এমন একটি বাজি হেরে যান যা শোধ করার সামর্থ্য তার ছিল না। তার বদলে সে

তার স্ত্রী চন্দা দেবীকে বিজয়ী ব্যক্তির হাতে তুলে দেয়ার প্রস্তাব দেয়। সন্ধ্যায় বাসায় ফিরে বিনোদ তার স্ত্রীকে ব্যাগ গুছিয়ে নিতে বলে। কারণ হিসেবে সে জানায়, সে একটি বাজি হেরে গেছে এবং বিজয়ী ব্যক্তি সকালে জুয়ার পুরস্কার হিসেবে তাকে নিতে আসবে।

চন্দা দেবী স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, ‘আমার স্বামী আমাকে বলেছিলেন যে, বিজয়ী সকালে বাড়িতে আসছেন, তাই আমার উচিত তার সাথে চলে যাওয়ার জন্য প্রস্তুত থাকা কারণ তিনি বাজিটি হেরে গেছেন।’ সকালে তিনি বিজয়ীর সাথে যেতে অস্বীকার করলে বিনোদ তার উপর নির্যাতন চালায় বলে জানান তিনি। এরপরই তিনি থানায় এসে স্বামীর নামে অভিযোগ দায়ের করেন। চন্দা দেবীর অভিযোগ গ্রহণ করে তদন্ত শুরু হয়েছে নিশ্চিত করেছেন পুলিশের এক মুখপাত্র।

গত বছরেও ভারতে এ ধরণের ঘটনা ঘটেছিল। এক ব্যক্তি তাস খেলায় তার তিন বছরের ছেলেকে হারিয়েছিলেন। পরে গ্রামের মোড়লদের মাধ্যমে ঘটনাটি সমাধান করা হয়েছিল। ওই ব্যক্তিকে ৫০ বার ও বিজয়ীকে ২৫ বার ওঠবোস করানো হয় এবং শিশুটিকে তার পরিবারে ফিরিয়ে দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৩ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ