Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

ট্রেন দুর্ঘটনা ষড়যন্ত্রের অংশ হতে পারে: রেলপথমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ৬:৪৬ পিএম

‘২০১৪ সালে হরতালের নামে দেশের সম্পদ পুড়িয়ে নষ্ট করা হয়েছে। তখন বাস ও ট্রেনে আগুন দেওয়া হয়েছিল। সম্প্রতি সিরাজগঞ্জের উল্লাপাড়ার ট্রেন দুর্ঘটনাতেও আমরা সেই ধরনের আলামত পাচ্ছি। ওই এলাকাতে এর আগে বনলতা এক্সপ্রেসে ঢিল মারলে দুই জন নিহত হন। এছাড়া ওই স্থানে রংপুর এক্সপ্রেসে নাশকতা চেষ্টার ঘটনা ঘটেছে। তাই আমরা মনে করি, এটি সন্ত্রাসী ও নাশকতামূলক কর্মকাণ্ড।’- রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এসব কথা বলেছেন।

শনিবার (১৬ নভেম্বর) পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রেলপথ মন্ত্রী বলেন, ‘ষড়যন্ত্রকারীরা এখনও থেমে নেই। এসব দুর্ঘটনা তাদের ষড়যন্ত্রের অংশ হতে পারে। এই রেল দুর্ঘটনাটি নাশকতা কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। আমরা আশা করি, পুলিশ প্রশাসনের মাধ্যমে শিগগিরই ঠিক ঘটনা উদঘাটন করতে পারবো।’

রেলপথমন্ত্রী কর দিয়ে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে সহযোগিতার জন্য কর সামর্থ্যবানদের দেশের উন্নয়নে অংশীদার হয়ে এগিয়ে আসার আহ্বান জানান।

রংপুর অঞ্চলের কর কমিশনার মো. আব্দুল লতিফের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড় কর অঞ্চলের সহকারী কমিশনার আফরোজা হাসান, পঞ্চগড় চেম্বারের সভাপতি আব্দুল হান্নান শেখ, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান বক্তব্য রাখেন।

পরে রেলপথমন্ত্রী বেলুন উড়িয়ে কর মেলার উদ্বোধন ও বিভিন্ন স্টল পরিদর্শন করেন।



 

Show all comments
  • রায়হান ১৬ নভেম্বর, ২০১৯, ১১:০৯ পিএম says : 0
    কোনো দুর্ঘটনা হলেই সেখানে ষড়যন্ত্র খোজা শুরু করে দেয় শয়তানের দল কোথাকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন