Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

কেরানীগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ২ জন গ্রেফতার

কেরানীগঞ্জ(ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ৬:৪৭ পিএম

ঢাকার কেরানীগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ২জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো মোঃ মোক্তার হোসেন(৪২) ও মোঃ মাইন উদ্দিন(৪৭)। তাদেরকে আজ শনিবার(১৬নভেম্বর) দুপুর ১২টায় আদালতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃত মোক্তার হোসেন পেশায় একজন সাধারণ কৃষক এবং মাইন উদ্দিন হচ্ছেন একজন মুদি দোকানদার।তাদের উভয়ের বাড়ি হযরতপুর ইউনিয়নের কানারচরের কদমতলী গ্রামে। মোক্তার হোসেনের বাবার নাম মোঃ দুখু ময়িা আর মাইন উদ্দিনের বাবার নাম মৃত লাট মিয়া।

কেরানীগঞ্জ মডেল থানার কলাতিয়া পুলিশ ফাঁড়ির এসআই মোঃ চুন্নু মিয়া জানান, গ্রেফতারকৃত মোঃ মোক্তার হোসেন ৪/৫ দিন আগে তার ছেলে এমডি হোসেনের নামে একটি ফেসবুক আইডি খোলেন। মোক্তার হোসেনের মোবাইল ফোনটি স্মার্ট ফোন না হওয়ায় সে তার চাচাত ভাই মোঃ মাইন উদ্দিনকে তার স্মার্ট ফোনে ব্যবহার করার জন্য আইডিটি দেন। এতে মাইন উদ্দিন ওই ফেসবুক আইডিটি ব্যবহার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমন্ধে বিভিন্ন মানহানিকর ও কুরুচি সম্পুর্ন তথ্য, ছবি ফেসবুকে পোষ্ট ও শেয়ারিং করে আসছিল। এই ঘটনায় হযরতপুরের আইজ উদ্দিন নামে এক বীর মুক্তিযোদ্ধা গত শুক্রবার(১৫নভেম্বর) রাতে থানায় বাদী হয়ে ওই দুই ব্যক্তির নামে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এই মামলার সুত্রধরেই আজ শনিবার ভোরে হযরতপুর ইউনিয়নের কানারচরের কদমতলী এলাকায় অভিযান চালিযে তাদেরকে গ্রেফতার করা হয়। তবে গ্রেফতারকৃত মোঃ মোক্তার হোসেন জানান, সে ২/৩বছর পুর্বে সৌদী প্রবাস জীবন কাটিয়ে দেশে এসেছেন।সে এখন কৃষিকাজ করেন। তার কোন স্মার্ট ফোন নেই। তার ছেলের আইডিটি তার চাচাত ভাই মাইন উদ্দিন ব্যবহার করেন। তিনি এই ফেসবুক সমন্ধেও ভাল কিছু জানেন না। তার দাবি এলাকার একটি কুচক্রী মহল ষড়যন্ত্রমুলক ভাবে তাদের ফাঁসিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন