Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বনাথে লন্ডনের লোভে গৃহবধূর ১৩ লাখ টাকা খোয়া : প্রবাসীর স্ত্রী গ্রেফতার

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ৮:৪৪ পিএম

সিলেটের বিশ্বনাথে দুই শিশুকে লন্ডনে পাঠানোর কথা বলে এক গৃহবধূর ১৩ লাখ টাকা খোয়া যাওয়ার অভিযোগে ফাতেমা খানম (৩৫) নামের এক গৃহবধূকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। ফাতেমা উপজেলার সদর ইউনিয়নের মুফতিরগাঁও গ্রামের যুক্তরাজ্য প্রবাসী মজম্মিল আলীর স্ত্রী। শুক্রবার (১৫ নভেম্বর) রাতে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃত ফাতেমা বেগম ও তার স্বামী মজম্মিল আলী (৪৫)’কে অভিযুক্ত করে একই ইউনিয়নের জানাইয়া গ্রামের আশিক আলীর স্ত্রী মনোয়ারা বেগম বিশ্বনাথ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলা সদরের একটি স্কুলে ছেলে মেয়েদের নিয়ে যাওয়া-আসার পথে মনোয়ারার সঙ্গে অভিযুক্ত ফাতেমা খানমের পরিচয় হয়। পরিচয়ের এক পর্যায়ে ফাতেমা জানান তার স্বামী যুক্তরাজ্য প্রবাসী। এজন্য ফাতেমা মনোয়ারার দুটি শিশুকে তার নিজের সন্তান সনাক্ত করে যুক্তরাজ্যে নিয়ে যেতে পারবেন । এতে মনোয়ারা ফাতেমার সঙ্গে তার এক ছেলে ও এক মেয়েকে যুক্তরাজ্যে পাঠানোর জন্য রাজি হন। এবিষয়ে অভিযুক্ত ফাতেমার সঙ্গে মনোয়ারার বাড়িতে বিস্তারিত আলাপ-আলোচনা হয়। সেই সুবাধে মনোয়ারার এবং ফাতেমার পরিবারের মধ্যে আত্মীয়ের সর্ম্পক গড়ে উঠায় মনোয়ারা বেগম ফাতেমার দুটি বাচ্চা যুক্তরাজ্য নেয়ার জন্য ১৬ লাখ টাকায় চুক্তি করেন।

গত ২০ আগস্ট মনোয়ারা সাক্ষীগণের উপস্থিতিতে ৩ লাখ টাকা এবং গত ৭ অক্টোবর ১০ লাখ টাকা অভিযুক্ত ফাতেমাকে প্রদান করেন। এরপর অভিযুক্ত নারীর স্বামী মজম্মিল আলী মনোয়ারার ছেলে-মেয়েকে না নিয়ে তাদের নিজের মেয়েদের নিয়ে যুক্তরাজ্যে চলে যায়। পরে বিষয়টি স্থানীয়ভাবে আপোষ-মিমাংসার করার চেষ্টা করলে তা ব্যর্থ হয়। অভিযুক্তরা প্রতারণামূলকভাবে বাদীর টাকা আত্মসাৎ করেছেন বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়।
এঘটনায় থানায় মামলা দায়ের ও ফাতেমা খানমকে গ্রেপ্তারের সত্যতা স্বীকার করেছেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ