Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১ হিজরী

ভারত বিরোধিতাই হচ্ছে বিএনপির রাজনীতির মূল প্রতিপাদ্য: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ৮:৪৫ পিএম

‘বাংলাদেশ ফেনী নদীর পানি ভারতকে দিয়ে দিয়েছে’ বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ভারত বিরোধিতাই হচ্ছে বিএনপির রাজনীতির মূল প্রতিপাদ্য। কোনো অবস্থাতেই ফেনী নদীর পানি দিয়ে দেওয়া হয়নি। এ নদীর কিছু পানি তারা পান করার জন্য আগে থেকেই ব্যবহার করে আসছিলো, আমরা বরং সেটাকে ফ্রেমওয়ার্কের মধ্যে এনেছি। নদীর পানিপ্রবাহের দুইশত ভাগের মাত্র একভাগ তারা পানীয় হিসেবে ব্যবহার করবে।

শনিবার (১৬ নভেম্বর) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সভাশেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ এসব কথা বলেন।

ফেনী নদীর পানি নিয়ে ভারতের সঙ্গে সরকারের সমঝোতার বিষয়ে বিএনপির সমালোচনার জবাবে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া তো দিল্লি গিয়ে গঙ্গার পানির হিস্যার কথা বলতে ভুলেই গিয়েছিলেন। যে দলের নেত্রী দিল্লি গিয়ে পানির হিস্যার কথা ভুলেই যান, সে দল তো পানি নিয়ে কথা বলার নৈতিক অধিকারই রাখে না।

সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য বিএনপি মহাসচিবের ডাক প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি-ঐক্যফ্রন্ট তেল ও জলের মতো ঐক্য করার চেষ্টা করেছে, নির্বাচনেও তারা সফল হয়নি। বরং তাদের মধ্যে অবিশ্বাস, অনৈক্য আর ভাঙন ধরেছে। আমি তাদের বলবো, আগে নিজেদের ঐক্য ধরে রাখার চেষ্টা করুন।

‘আর সরকারের বিরুদ্ধে আন্দোলনে তারা কখনো জনগণের সাড়া পায়নি। কারণ শেখ হাসিনার নেতৃত্বে সরকার গত সাড়ে দশ বছরে জনগণের অভূতপূর্ব উন্নয়ন করেছে। অন্যদিকে বিএনপির নেতৃত্বে মানুষকে অবরুদ্ধ করা আর জনগণের ওপর হামলার রাজনীতি হয়েছে।’

এদিকে নবম ওয়েজবোর্ডের সুপারিশে ইলেকট্রনিক গণমাধ্যমের জন্য বেতন কাঠামো গঠনকে গুরুত্ব দেওয়া হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ইলেকট্রনিক গণমাধ্যমকর্মীদের চাকরির সুরক্ষার জন্য একটি বেতন কাঠামো অবশ্যই প্রয়োজন। এ নিয়ে আলোচনা চলছে।

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এসময় দলের জাতীয় সম্মেলন উপলক্ষে প্রচার উপ-কমিটির বহুমুখী কাজ আগামী মাসের প্রথম সপ্তাহে শেষ হবে বলে জানান।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১৬ নভেম্বর, ২০১৯, ১১:৩২ পিএম says : 0
    ভারত বিরোধিতাই হচ্ছে বাংলাদেশের জনগণের ইমানের পরিচয় তুমি একটা নিকৃষ্ট ভারতীয় দালাল ...। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • oti_shadharon ১৬ নভেম্বর, ২০১৯, ১১:৩৪ পিএম says : 0
    আর ভারতের তোষামুদি আর প্রশংসাপ্রাপ্তিই আপনাদের রাজনীতির অবিচ্ছেদ্য অংশ। এই যে সারা দেশ জুড়ে বাবরি মসজিদ সংশ্লিষ্ট সাম্প্রতিক রায়ের বিরুদ্ধে প্রতিবাদ হচ্ছে, এ বিষয়ে আপনারা কিছু বলেছেন কি? সত্যকথা বললে ভারত অসন্তুষ্ট হবে, তাই চুপ করে আছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন