Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

ওপেনারদের ৬ রান প্রীতি!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ক্রিকেটে অদ্ভুত কিংবা কাকতালীয় ঘটনা কম নেই। হাশিম আমলার কথাই ধরুন। ২০১০ সালে টেস্ট ক্রিকেটে ৬০হাজার তম ব্যাটসম্যান হিসেবে আউট হন প্রোটিয়াদের সাবেক এ ব্যাটসম্যান। ৬ বছর পর আমলাই এলবিডবিøউর শিকার হওয়া ১০হাজারতম ব্যাটসম্যান হিসেবে আউট হন টেস্টে। এখানেই শেষ নয়। পরের বছর বাংলাদেশের বিপক্ষে সেই টেস্টেই আমলা আউট হলেন ৭০হাজারতম ব্যাটসম্যান হিসেবে। অদ্ভুত না!

আউটের মাইলফলকের প্রতি আমলার এই ব্যাখ্যাতীত প্রীতির মতো না হলেও বেশ অদ্ভুত এক ঘটনাই ঘটেছে গতকাল শেষ হওয়া ইন্দোর টেস্টে। সেটি দুই দলের ওপেনার ও তাদের স্কোর মিলিয়ে। বাংলাদেশ দলের প্রথম ইনিংসে ৬ রান করে আউট হন ইমরুল কায়েস। আরেক ওপেনার সাদমান ইসলামও ২৪ বল খেলে আউট হন ৬ রান করে। এরপর ভারতের প্রথম ইনিংসেও ৬ রান করে আউট হন ওপেনার রোহিত শর্মা।

ওপেনারদের ছক্কা মানে ৬ রান ‘প্রীতি’ এ পর্যন্ত এসে থেমে গেলেও হয়তো বিষয়টি কারও নজরে পড়ত না। কিন্তু আশ্চর্যের ব্যাপার, বাংলাদেশের দ্বিতীয় ইনিংসেও একই কাÐ- দুই ওপেনারই আউট হন আবারও সেই ৬ রান করে! আর সাদমান দ্বিতীয় ইনিংসে আউট হয়েছেন প্রথম ইনিংসের মতো ২৪ বল খেলেই। কাকতাল আছে আরও একটি, বাংলাদেশের প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ইমরুল ফিরেছেন উমেশ যাদবের বলে আউট হয়ে।ক্রিকেটে কত রকম রেকর্ডই তো হয়। এমন কাকতালীয় ঘটনা রেকর্ড বইয়ের কোন পাতা সমৃদ্ধ করেছে কে জানে!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ