Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

প্রথম দিনেই তিন সেঞ্চুরি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ষষ্ঠ রাউন্ডের প্রথম দিনেই দেখা মিলল তিনটি সেঞ্চুরির। ঢাকা মহানগরীর বিপক্ষে বরিশাল বিভাগের হয়ে ১৪১ রানের ইনিংস খেলেছেন ফজলে মাহমুদ। রাজশাহী বিভাগের বিপক্ষে ১০৫ রান করেছেন রংপুরের সোহারাওয়ার্দী শুভ। আর খুলনা বিভাগের বিপক্ষে ১১০ হাঁকিয়েছেন ঢাকা বিভাগের মিডল অর্ডার ব্যাটসম্যান তাইবুর রহমান।

গতকাল শেখ আবু নাসের স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে তাইবুর রহমানের ১১০, আব্দুল মজিদের ৬৬ ও শুভাগত হোমের ৫৬ রানে ভর করে প্রথম দিনে ৭ উইকেটে ২৩৭ রান সংগ্রহ করে ঢাকা বিভাগ। খুলনা বিভাগের হয়ে বল হাতে আব্দুল হালিম ৫টি ও জিয়াউর রহমান নেন ২টি করে উইকেট। রাজশাহী বিভাগীয় স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে সোহরাওয়ার্দী শুভর ১০৫, আরিফুল হকের ৫৭ ও নাইম ইসলামের ৪০ রানের সুবাদে ৮ উইকেটে ২৬৩ রানের সংগ্রহ পায় রংপুর বিভাগ। রাজশাহী বিভাগের হয়ে উইকেট শিকারে দাপট দেখিয়েছেন দেলোয়ার হোসেন। ১৯.৩ ওভার বল করে এই মিডিয়াম পেসার তুলে নিয়েছেন ৪ উইকেট। মোহর শেখ শিকার করেছেন ৩ উইকেট।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা মহানগরীর বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামা বরিশাল বিভাগ ফজলে মাহমুদের ১৪১, সালমান হোসেনের অপরাজিত ৬৯ ও শাহরিয়ার নাফিসের ৪৪ রানে ভর করে দিন শেষে ৬ উইকেটে ৩৩৮ রানের বড় সংগ্রহ গড়েছে। ঢাকা মহানগরীর হয়ে তাসকিন আহমেদ, আসিফ হাসান ২টি করে এবং আরাফাত সানি ও আল-আমিন ১টি করে উইকেট নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ