Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

তিতের সঙ্গে বাকযুদ্ধে মেসি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ব্রাজিল-আর্জোিন্টনার সুপার ক্লাসিকোর আগে সা¤প্রতিক সময়ে মাঠের বাইরের বিভিন্ন ঘটনার কারণে এমনিতেই ম্যাচটিকে ঘিরে উন্মাদনা বেড়েছিল বহুগুণে। সেসবের বশেই কি না, ম্যাচের এক পর্যায়ে তেতে উঠলেন লিওনেল মেসি, প্রতিপক্ষের কোচ তিতেকে চুপ করতে বললেন আর্জেন্টিনা অধিনায়ক। সউদী আরবের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে পরশু ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার ১-০ গোলে জয়ের ম্যাচে এই অপ্রীতিকর ঘটনা ঘটে।
সাইডলাইনে থাকা তিতের উদ্দেশে মুখে আঙুল দিয়ে চুপ করতে বলেন মেসি। আরেক হাত দিয়ে ‘তিতে খুব বেশি কথা বলেন’ এমন ইঙ্গিত করেন। ব্রাজিলের কোচ তিতেও পাল্টা চুপ করতে বলেন মেসিকে। দুজনের মধ্যে কথা চালাচালির বিষয়টি ম্যাচ শেষে স্বীকার করেন তিতে। জানান, প্রথমার্ধে রেফারির কাছে একটা বিষয় নিয়ে অভিযোগ করছিলেন তিনি, ‘আমি অভিযোগ করছিলাম কারণ মেসিকে হলুদ কার্ড দেখানো উচিত ছিল। তখন সে আমাকে চুপ করতে বলে এবং আমিও তাকে চুপ করতে বলি।’


ম্যাচের শুরুতেই ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে পড়া মেসিকে ব্রাজিলের ডিফেন্ডার আলেক্স সান্দ্রো ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। বার্সেলোনা তারকার দুর্বল শট রুখে দেন গোলরক্ষক আলিসন। কিন্তু বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি তিনি। ছুটে গিয়ে আলগা বল অনায়াসে জালে পাঠান মেসি। ম্যাচের পর গনমাধ্যমকে তিতে বলেন, ‘আমি পরিষ্কার দেখিনি। আমি জানি, কিছু কথা উঠেছে যে ওটা পেনাল্টি ছিল না। আমার মতেও এটা পেনাল্টি নয়।’
ম্যাচ শেষে অবশ্য ওই সময়ের ঘটনাটি ভুলে যেতে চাইলেন তিতে। প্রশংসাও করলেন মেসির। একই সঙ্গে আর্জেন্টিনা ভালো খেলে জয় পেয়েছে বলেও মন্তব্য করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন