Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০ মিনিট আগেই জানলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

পরিকল্পনা ছাড়া বর্তমানে সন্তানের জন্ম দেন খুব কম সংখ্যক দম্পতি। আর পরিকল্পনা না করেই যদি গর্ভবতী হন কেউ, তবে তা ঠিকই বুঝতে পারেন মহিলারা। কিন্তু ব্যতিক্রম যে হয়। তাই যেন প্রমাণ করলেন মডেল আইরিন ল্যাংমেড। প্রসবের মাত্র দশ মিনিট আগে বুঝতে পারলেন তিনি গর্ভবতী। যা শুনে অবাক হচ্ছেন প্রত্যেকেই। চোখ কপালে উঠছে চিকিৎসকেরও।

আইরিন ল্যাংমেড পেশায় একজন মডেল। তাই স্বাভাবিকভাবেই তিনি স্বাস্থ্য সম্পর্কে ভীষণ সচেতন। আয়নার সামনে প্রতিনিয়তই দাঁড়াতেন। তবে চেহারায় কোনও বদল দেখতে পাননি। না মোটা হয়ে গিয়েছিলেন তিনি। আর না ভুঁড়ি বেড়েছিল আইরিনের। দিব্যি একইরকম ছিমছিমে চেহারাই ছিল তার। সাধারণত অন্তঃসত্ত¡ার যেমন সকালে ঘুম থেকে উঠতে কষ্ট হয় তেমন কিছু কখনও হয়নি আইরিনের। মুখে-চোখে ছিল না অলসতার ছাপও। তবে আচমকাই একদিন পেটে যন্ত্রণা শুরু হয় আইরিনের। সেই সময় মডেল ছিলেন শৌচালয়ে। কোনওক্রমে ঘরে ঢুকে স্বামীকে অস্বস্তির কথা জানান। তড়িঘড়ি তাকে নিয়ে যাওয়া হয় নার্সিংহোমে। প্রাথমিক চিকিৎসার পর জানিয়ে দেওয়া হয় আদতে তিনি অন্তঃসত্ত্বা। তাই তার পেটে যন্ত্রণা হচ্ছে। অবাক হয়ে যান ওই মডেল এবং তার স্বামী। কারণ, গর্ভনিরোধক ওষুধ ব্যবহার করতেন। এছাড়া তার শরীরে কোনও পরিবর্তন লক্ষ্য করা যায়নি। তাই ওই মডেল বুঝতেই পারেননি তিনি অন্তঃসত্ত্বা। বেশ কিছুক্ষণ পর সুস্থ সন্তানের জন্মও দেন।

প্রসবের মাত্র ১০ মিনিট আগে মডেল অন্তঃসত্ত্বা বুঝতে পেরেছেন তা শুনেই চমকে উঠছেন প্রায় সকলেই। অনেকের প্রশ্ন, এ-ও সম্ভব? অবাক হচ্ছেন চিকিৎসকরাও। তবে চিকিৎসা বিজ্ঞানে এমন উদাহরণ যে নেই, তেমন নয়। চিকিৎসকদের একাংশ বলছেন, প্রতি ২৫০০ মহিলার মধ্যে একজনের ক্ষেত্রে এমন ব্যতিক্রমী গর্ভধারণের কথা শোনা যায়। শেষ মুহ‚র্তে গর্ভধারণের কথা বুঝতে পারায় প্রসবের ক্ষেত্রেও ঝুঁকি থেকে যায় বেশ খানিকটা। তবে আইরিনের ক্ষেত্রে বিপদের আশঙ্কা ছিল অনেকটাই কম। আপাতত সুস্থ রয়েছে সদ্যোজাত এবং মা। ইনস্টাগ্রামে সদ্যোজাত এবং স্বামীর সঙ্গে ছবি শেয়ার করে সেকথাই জানান আইরিন। সূত্র : সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ