Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১ হিজরী

গৃহবধূকে ফাঁদে ফেলে ধর্ষণ করেছে আ.লীগ নেতা

সোনাইমুড়ীতে স্কুলছাত্রীসহ শিকার আরো ৮ আটক ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম | আপডেট : ১২:০৪ এএম, ১৭ নভেম্বর, ২০১৯

সাতক্ষীরায় গৃহবধূকে ফাঁদে ফেলে ধর্ষণ করেছে আওয়ামী লীগ নেতা। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত নেতাকে আটক করেছে। সোনাইমুড়ীতে স্কুলছাত্রী অপহরণের পর ধর্ষণের খবর পাওয়া গেছে। বালিয়াকান্দিতে ধর্ষণে গর্ভবতী হয়েছে প্রতিবন্ধী যুবতী। সিলেটের ওসমানীনগরে মেয়েকে ঘুমের ওষুধ খাইয়ে নিয়মিত ধর্ষণের অভিযোগ বাবার বিরুদ্ধে। চট্টগ্রামের হাটহাজারী সৎ বাবার অপকর্মের শিকার হয়েছে দেড় বছরের শিশু। এছাড়া শৈলকুপায় স্কুলছাত্রী, বরিশালে সপ্তম শ্রেণির ছাত্রী, বগুড়ায় বাক প্রতিবন্ধী ও কুমিল্লায় দুই শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, রূপগঞ্জে পোশাক কারখানার শ্রমিককে গণধর্ষণের ঘটনায় দুইজনসহ বিভিন্ন স্থানে ধর্ষণ মামলায় ৭ জনকে আটক করেছে পুলিশ।

সাতক্ষীরা : সাতক্ষীরার তালা উপজেলায় গৃহবধূকে ফাঁদে ফেলে ধর্ষণের অভিযোগে কামাল সানা নামে ওয়ার্ড পর্যায়ের এক আওয়ামী লীগ নেতাকে আটক করেছে পুলিশ। কামাল সানা তালা উপজেলার জালালপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও দোহার গ্রামের ফাজেল সানার ছেলে। কামাল সানা (৩৫) নামে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে জোরপ‚র্বক গৃহবধূকে ঝাপটে ধরে ছবি তুলে ইন্টারনেটে ও তার স্বামীর কাছে পৌছে দেওয়ার ভয় দেখিয়ে ধর্ষণের ঘটনায় পুলিশ গত শুক্রবার রাতে তাকে আটক করেছে।

তালা থানায় দায়ের করা গৃহবধূর অভিযোগ থেকে জানা গেছে, কামাল সানা তার স্বামীর আত্মীয়। গত ৫ অক্টোবর কৌশলে তাকে বাড়ির পাশের নদীর ধারে ডেকে নিয়ে যায়। এক পর্যায়ে কোন কিছু বুঝে ওঠার আগেই সেখানে তাকে ঝাপটে ধরে কামাল। এসময় তার সাথের অজ্ঞাত ব্যাক্তির সহায়তায় তাৎক্ষণিক একাধিক আপত্তিকর ছবি তোলে। এরপর কামাল তাকে ওই ছবি দেখিয়ে ইন্টারনেটে ছেড়ে দেয়ার ভয় ও নানাবিধ হুমকি দিয়ে তাকে ধর্ষণ করে। বিষয়টি কাউকে বললে তার স্বামী-সন্তানের ক্ষতিরও হুমকি দিয়ে যায়। ঘটনার শিকার গৃহবধূ নিরুপায় হয়ে বিষয়টি কাউকে জানায়নি। তারপরও কামাল গত বুধবার তার কাছে থাকা অশ্লীল ছবিগুলো তার স্বামীর কাছে পৌঁছে দেয় ।

বরিশাল : বরিশালের উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের পটিবাড়ি এলাকার ওমর খানের মাছের ঘেরে গত বৃহস্পতিবার রাতে এক স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় ঘেরের দুই কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছেন, বরিশালের আগৈলঝাড়া উপজেলার পয়সারহাট এলাকার আয়নাল বয়াতীর ছেলে নুরুল ইসলাম বয়াতী (২০) ও গোপালগঞ্জের কোটালিপাড়া কালারবাড়ি এলাকার আলী আকবরের ছেলে তরিকুল ইসলাম (১৯)। ধর্ষিতা মেয়েটি স্থানীয় একটি স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী বলে জানা গেছে। তাকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বগুড়া : বগুড়ায় দিনে দুপুরে শ্যালকের বাকপ্রতিবন্ধি স্ত্রীকে ধর্ষণের অভিযোগে বোরহান আলী (৩০) কে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে শহরের গোয়ালগাড়ী এলাকায় ঘটনাটি ঘটেছে। আটক বোরহান উদ্দিন জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার বেলঘড়িয়া গ্রামের আব্দুল গফুরের ছেলে। বর্তমানে সে শহরের গোয়ালগাড়ী এলাকার শশুরবাড়ী সংলগ্ন ভাড়া বাসায় বস্বাবাস করছে।

এদিকে ঘটনার পরপরই এলাকাবাসীর সহযোগিতায় স্বশরীরে বগুড়া সদর থানায় উপস্থিত হয়ে বোরহানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করে। পরে তার সুনিদিষ্ট অভিযোগে ভিত্তিতে সদর পুলিশ এলাকায় অভিযান চালিয়ে ধর্ষনের অভিযোগে ভাড়া বাড়ী থেকে বোরহান আলীকে গ্রেফতার করে।

সোনাইমুড়ী (নোয়াখালী) : সোনাইমুড়ীতে নবম শ্রেণির ছাত্রী (১৬)কে বিয়ের প্রলোভন দেখিয়ে অপহরণ করে ধর্ষণ করার অভিযোগে এক ইউপি সদস্যকে আটক করেছে থানা পুলিশ। এ ঘটনায় পিতা আবদুল হালিম বাদী হয়ে থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। ভিকটিমকে মেডিকেল পরিক্ষার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে ও আসামীকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, গত ৭ নভেম্বর বিপুলাসার উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে স্থানীয় ইউপি মেম্বার মোশারফ (৩৮) সিএনজিযোগে অপহরণ করে নিয়ে যায়। পরে তাকে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা থানা এলাকায় আসামীর খালার বাড়িতে নিয়ে তিন দিন ধরে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করেছে।
রূপগঞ্জ : রূপগঞ্জের গোলাকান্দাইল এলাকায় পোশাক কারখানার শ্রমিককে গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার ভোরে ওই নারী শ্রমিককে গণধর্ষণ করা হয়। শুক্রবার বিকেলে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন গোলাকান্দাইল মধ্যপাড়া এলাকার ইমানউল্লার ছেলে ইমরান মিয়া ও একই এলাকার মৃত রমজান মোল্লার ছেলে সবুজ মোল্লা।

হাটহাজারী (চট্টগ্রাম) : চট্টগ্রামের হাটহাজারী উপজেলা সদরে দেড় বছর বয়সী এক শিশুকন্যা তার সৎ বাবা কর্তৃক ধর্ষিত হওয়ার অভিযোগ উঠেছে। ধর্ষিত শিশুটিকে গুরুতর অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় শিশুটির মা হাটহাজারী মডেল থানায় মামলা দায়ের করলে পুলিশ অভিযুক্ত ধর্ষক সৎ বাবা মো. ফারুক (৩৫) গ্রেফতার করে গত শুক্রবার আদালতে প্রেরণ করেছে। ফারুক খাগড়াছড়ি উপজেলার মহালছড়ি নতুন পাড়া এলাকার আবদুর রশিদের পুত্র ও পেশায় একজন দিনমজুর।

কুমিল্লা : কুমিল্লার মুরাদনগরে স্কুলপড়ুয়া দুই বোনকে ধর্ষণের সময় পাশের বাড়ির শিশু দেখে ফেলায় ফেঁসে গেলেন ধর্ষক। এ ঘটনা কাউকে না বলার জন্য ওই শিশুকে টাকাও দিয়েছেন তিনি। গত শুক্রবার এ ঘটনায় মামলায় ওই ধর্ষককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার সুমন মিয়া ওই উপজেলার ডুমুরিয়া গ্রামের সিদ্দিক মিয়ার ছেলে। মুরাদনগর থানার ওসি একেএম মনজুর আলম জানান, ধর্ষণের শিকার এক শিশুর মা মামলা করেছেন। সুমন মিয়াকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সিলেট : সিলেটের ওসমানীনগরে দীর্ঘদিন ধরে লম্পট বাবার লালসার শিকার হয়ে আসছে এক মাদরাসাছাত্রী (১৪)। উপজেলার দয়ামীর ইউনিয়নের রাইকদারা (নোয়াগাঁও) গ্রামে এ ঘটনা ঘটে। বিষয়টি জানাজানি হওয়ার পর থেকে মেয়েটির পিতা মাসুক মিয়া (৪২) পলাতক ছিলেন। পরে গোপন তথ্যে বৃহস্পতিবার রাতে তাকে সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানাধীন এলাকা থেকে গ্রেফতার করে ওসমানী নগর থানা পুলিশ। এ ঘটনায় কিশোরীটির চাচি ওসমানীনগর থানায় মামলা করেছেন।

মামলার বাদি চাচি বলেন, প্রায় ৬ বছর আগে মেয়েটির মা ৪ কন্যা সন্তান রেখে মারা গেলে তার বাবা আরও দুটি বিয়ে করে। কিন্তু বনিবনা না হওয়ায় পরের বিয়েগুলো ভেঙে যায়। ওসমানীনগর থানার ওসি এসএম আল মামুন বলেন, এ ঘটনায় মামলা দায়েরর পর ওসমানীনগর থানা পুলিশ অভিযান চালিয়ে ধর্ষক পিতাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে।

বালিয়াকান্দি (রাজবাড়ী) : রাজবাড়ীর বালিয়াকান্দিতে এক প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণ ও গর্ভধারণের ঘটনায় আলমগীর শেখ (৩৫) নামের এক ব্যক্তির বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে ঐ প্রতিবন্ধীর ভাই বাদী হয়ে বালিয়াকান্দি থানায় মামলাটি দায়ের করেন। আলমগীর শেখ উপজেলার ইসলামপুর ইউনিয়নের হুলাইল গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে।

শৈলকুপা (ঝিনাইদহ) : ঝিনাইদহের শৈলকুপার গাবলা গ্রামে ষষ্ঠ শ্রেণির এক স্কুল ছাত্রীকে (১২) ধর্ষণের অভিযোগ উঠেছে। গত শুক্রবার রাত আনুমান ১০টার দিকে এ ঘটনা ঘটে। বাড়ির পার্শ¦বর্তী একটি ধানক্ষেত থেকে মেয়েটিকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর থেকেই পলাতক রয়েছে অভিযুক্ত ধর্ষক রিফাত (১৭)। সে একই গ্রামের রুহুল মোল্লার ছেলে।



 

Show all comments
  • মোহাম্মদ কাজী নুর আলম ১৭ নভেম্বর, ২০১৯, ১:১২ এএম says : 0
    ধর্ষনটা যেন মামুলি ব্যাপারর। মামলাটি যেন জামিন অযোগ্য হয়। জামিন পেলে আসামীরা মনে করে যে পার পেয়ে গেছি। ভিকটিমের মামলা যদি সত্য গঠনা প্রমানিত হয় তবে যেন আসামীকে কোন অবস্থাতে জামিন দেয়া না হয়।
    Total Reply(0) Reply
  • কামরুল হোসাইন মামুন লিখেছেন, ‘‘ ১৭ নভেম্বর, ২০১৯, ১:১৪ এএম says : 0
    ভাই আমরা কোন দেশে বাস করি।। ধিক্কার জানাচ্ছি !!!আজকে এই দেশে জন্মগ্রহণ করে নিজেকে অপরাধী বলে মনে হয়!! আইনের কোন বালাই নিয়ে দেশে।’’
    Total Reply(0) Reply
  • কামরুল হোসাইন মামুন ১৭ নভেম্বর, ২০১৯, ১:১৪ এএম says : 0
    ভাই আমরা কোন দেশে বাস করি।। ধিক্কার জানাচ্ছি !!!আজকে এই দেশে জন্মগ্রহণ করে নিজেকে অপরাধী বলে মনে হয়!! আইনের কোন বালাই নিয়ে দেশে।
    Total Reply(0) Reply
  • M. A. Zinnah ১৭ নভেম্বর, ২০১৯, ১:১৫ এএম says : 0
    3 times raped at one month! How do they did it..! How it may rape...??
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ১৭ নভেম্বর, ২০১৯, ১:১৭ এএম says : 0
    এরা আসলে মানুষের কাতারেই পরে না।
    Total Reply(0) Reply
  • KHAN MOHD LIAQUAT ALI ১৭ নভেম্বর, ২০১৯, ১:১৭ এএম says : 0
    The punishment of raping should be as per shariya law/death penalty in open field then the rapping will be finished immediately.
    Total Reply(0) Reply
  • taijul Islam ১৭ নভেম্বর, ২০১৯, ৯:১১ এএম says : 0
    Its Awomileg charecter..... No Tention hhahahahah.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন