Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

টাঙ্গাইলে মাওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত

সন্তোষে মুরিদানসহ হাজার হাজার মানুষে ঢল

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ৯:৫৮ এএম | আপডেট : ১:৩২ পিএম, ১৭ নভেম্বর, ২০১৯

মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে অসংখ্য মুরিদান ও ভক্তদের কন্ঠে যুগ যুগ জিও তুমি মওলানা ভাসানী শ্লোগানে মুখরিত হয়ে উঠেছে মজলুম জননেতার সমাধিস্থল। সকাল সাড়ে সাতটায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আলাউদ্দিন ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পন ও মাজার জিয়ারতের মধ্য দিয়ে দিবসের কর্মসুচী শুরু করেন। এরপর জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, মাওলানা ভাসানীর পরিবার, টাঙ্গাইল প্রেসক্লাব, ভাসানী ফাউন্ডেশন, মাওলানা ভাসানী ডিগ্রী কলেজসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, দেশী বিদেশী অসংখ্য ভক্ত মুরিদান ও সর্বস্তরের জনতা মরহুমের মাজারে পুস্পস্তক অর্পন করে শ্রদ্বা নিবেদন করেন।
জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক নেতাকর্মীদের নিয়ে মাজারে ফাতেহা পাঠ ও পুস্পস্তবক অর্পন করেন। জেলা শ্রমিক ফেডারেশনের পক্ষে সাধারণ সম্পাদক তানভীর হাসান ছোট মনির এমপিসহ শ্রমিক নেতৃবৃন্দ, জেলা বিএনপি’র সভাপতি সামছুল আলম তোফা ও সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবালের নেতৃত্বে মাজারে পুস্পস্তবক অর্পন ও ফাতেহা পাঠ করা হয়। টাঙ্গাইল পৌরসভার পক্ষে পৌর মেয়র জামিলুর রহমান মিরন, সদর উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান শাহজাহান আনছারী মাজারে পুস্পস্তবক অর্পণ করেন।
এছাড়াও কেন্দ্রীয় বিএনপি’র পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সহসভাপতি আব্দুল্লাহ আল নোমান, সামছুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু মাজারে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করেন।
কৃষক শ্রমিক জনতা লীগের পক্ষে দলের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর নেতৃত্বে মাজারে পুস্পস্তবক অর্পন ও দোয়া করা হয়। এসময় উপস্থিত ছিলেন, দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার, জেলা সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম রফিকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

দিবসটি উপলক্ষে প্রতি বছরের মতো এবারো দেয়াল পত্রিকা প্রকাশ, ওরশ, স্মরণ সভা, গন ভোজ, মেলাসহ দিন ব্যাপী নানা কর্মসুচীর আয়োজন করেছে বিভিন্ন সংগঠন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুবার্ষিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ