Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

লক্ষ্মীপুরে গুদাম থেকে ৪২ বস্তা পেঁয়াজ জব্দ

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ১০:১৪ এএম

লক্ষ্মীপুর শহরের গেঞ্জিহাটা মাইনউদ্দিন ষ্টোর এর গুদাম থেকে ৪২ বস্তা পেঁয়াজ জব্দ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এসময় অবৈধভাবে পেঁয়াজ গুদামজাতের অভিযোগে মাইন উদ্দিন ষ্টোরের গুদাম ও প্রতিষ্ঠান সীলগালা করা হয়। তবে প্রতিষ্ঠানটির মালিক আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে দোকান রেখে পালিয়ে যায়। (১৬ নভেম্বর) শনিবার রাত ৮টার দিকে শহরে গেঞ্জিহাটা সড়কে এ অভিযান চালানো হয়।

জানা যায়, জাতিয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থা (এনএসআই) গোপন সংবাদের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে গেঞ্জিহাটা মাইন উদ্দিন ষ্টোরের গুদামে তল্লাশি চালায়। এসময় গুদামে অবৈধভাবে রাখা ৪২ বস্থা পেঁয়াজ জব্দ করে তাঁরা। একপর্যায়ে খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসে ভ্রাম্যমান আদালত বসিয়ে মাইনউদ্দিন ষ্টোরের গুদাম ও প্রতিষ্টানটি সীলগালা করে দেয়। এদিকে পেঁয়াজের মূল্য ২শ’ ২০টাকা রাখার অভিযোগে শহরের কার্তিক ষ্টোর নামের আরেক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা এবং মূল্য তালিকা না থাকায় অন্য প্রতিষ্ঠানকে ১ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরমান শাকিল জানান, রশিদ ছাড়া নিয়ম বহির্ভূতভাবে পেঁয়াজ গুদামজাত করার অভিযোগে একটি গুদাম থেকে ৪২ বস্তা পেঁয়াজ জব্দ করা হয়। এসময় ওই গুদাম এবং প্রতিষ্ঠানটি সীলগালা করা হয়েছে। এদিকে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় একটি প্রতিষ্ঠানের ১০ হাজার ও মূল্য তালিকা না থাকায় অন্য প্রতিষ্ঠােনকে ১ হাজার টাকা জরিমান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ