Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ইসলাম ধর্মে কোন জঙ্গিবাদের স্থান নেই: আমির হোসেন আমু

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ১২:০৩ পিএম

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য, শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য আমির হোসেন আমু বলেছেন, পবিত্র কুরআন শরীফ একটি ধর্ম গ্রন্থই নয়, এর মধ্যে রাষ্ট্র পরিচালনার দিক নির্দেশনা রয়েছে। কিন্তু একটি গোষ্ঠী কুরআনের ভুল ব্যাখ্যা দিয়ে মানুষকে বিপদগামী করছে। নবী করিম (সাঃ) ধর্ম প্রচারে কারো ওপরে কোন আক্রমন করেনি। ইসলাম একটি পবিত্র ধর্ম, সাম্যের ধর্ম, শান্তির ধর্ম, কাটাকাটি হানাহানি ও জঙ্গিবাদ সৃষ্টির সেখানে কোন স্থান নেই।
আমরা ধর্ম পরায়ণ মানুষ, ইসলাম ধর্মে কোন জঙ্গিবাদের স্থান নেই। ধর্মকে ব্যবহার করে যারা রাজনীতির করেতে চায়, তারা ধর্মপ্রাণ মানুষকে বিপদগামী করার অপচেষ্টা করছে। ধর্মান্ধতা যাতে আমাদের গ্রাস করতে না পারে, সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।
শনিবার রাতে ঝালকাঠিতে পবিত্র ঈদে মিলাদুন্নবীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঝালকাঠির কেন্দ্রীয় ঈদগা মাঠে মিলাদুন্নবী উদযাপন কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।
পরে ঈদে মিলাদুন্নবীর মাহফিল দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী, জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, ঈদে মিলাদুন্নবী কমিটির আহবায়ক পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান। ওয়াজ নছিয়াত করেন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি মাওলানা রফিকুল ইসলাম ও মাওলানা মো মাহামুদুল হাসান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমির হোসেন আমু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ