Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

‘পেঁয়াজ নিয়ে মন্ত্রীরা দায়িত্বহীন বক্তব্য দিয়ে জনগণের সঙ্গে তামাশা করছেন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ১২:১১ পিএম

‘সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলে জনগণের প্রতি কোনও দায়বদ্ধতা নেই। ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করে সরকারকে নতুন নির্বাচনের মাধ্যমে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠার উদ্যোগ নিতে হবে।’- ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ এসব কথা বলেছেন।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ‘পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার নিয়ন্ত্রণে সরকার চরমভাবে ব্যর্থ হয়েছে। এই ব্যর্থতার দায় নিয়ে বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত।’

শনিবার (১৬ নভেম্বর) বিকালে রাজধানীর পুরানা পল্টনে দলীয় কার্যালয়ে এক সভায় তিনি এসব কথা বলেন। এ সময় দলটির পক্ষ থেকে আগামী ১৯ নভেম্বর বাণিজ্য মন্ত্রণালয়ের দিকে গণমিছিল নিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়।

তিনি বলেন, ‘দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধি জনজীবনকে বিপর্যস্ত করে তুলেছে। সরকার সিন্ডিকেট রুখতে পারেনি। সিন্ডিকেটের কারণে পেঁয়াজের লাগামহীন মূল্য বেড়েছে বলে স্বীকার করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পেঁয়াজ নিয়ে সরকারের মন্ত্রীরা দায়িত্বহীন বক্তব্য দিয়ে জনগণের সঙ্গে তামাশা করছেন।’

সভায় আরও উপস্থিত ছিলেন দলটির রাজনৈতিক উপদেষ্টা আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাহবুবুর রহমান, সহকারী মহাসচিব আমিনুল ইসলাম, মাওলানা আব্দুল কাদের, মাওলানা ইমতিয়াজ আলম, মুফতি সৈয়দ এছহাক আবুল খায়ের, আশরাফুল আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা দেলোয়ার হোসাইন সাকী, মাওলানা লোকমান হোসাইন জাফরী, হারুন অর রশিদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ