Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

জ্বালানি প্রতিমন্ত্রী জানিয়েছেন ঝুঁকিপূর্ণ গ্যাস লাইন থেকেই চট্টগ্রামে বিস্ফোরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ১২:৩২ পিএম

রবিবার সকাল ৯টার দিকে চট্টগ্রাম নগরীর পাথরঘাটা ব্রিকফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দু’টি ভবনের দেয়ালের একাংশ ধসে পড়ে নারী ও শিশুসহ ৭ জন নিহত হন। আহত হন আরও কমপক্ষে ১৫ জন।

ঝুঁকিপূর্ণ গ্যাস লাইন থেকেই এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ধসে পড়া ভবনের দেয়ালের নিচে পথচারী চাপা পড়ে আছে। দুর্ঘটনায় ইতোমধ্যেই সাতজন মারা গেছেন এবং দগ্ধ হয়েছেন অন্তত ১৩ জন। দগ্ধদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করা হয়েছে।

এদিকে ফায়ার সার্ভিসের কর্মকর্তা জসিমউদ্দিন জানিয়েছেন, গ্যাস লাইন বিস্ফোরণে একটি ভবনের দেয়াল ধসে পড়ার খবর শুনে ঘটনাস্থলে পৌঁছেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। দেয়ালের নিচে মানুষ চাপা পড়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের কর্মীরা উদ্ধার অভিযান চালাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্বালানি প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন