Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

আইপিএলে অধিনায়ক হলেন স্মিথ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ৪:২১ পিএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আবার নেতৃত্বের দায়িত্ব পেলেন স্টিভেন স্মিথ। ট্রান্সফার উইন্ডোতে নিয়মিত অধিনায়ক আজিঙ্কা রাহানেকে দিল্লি ক্যাপিটালসের কাছে বিক্রি করে দিয়েছে রাজস্থান রয়্যালস। পর পরই নতুন মৌসুমে অজি তারকার হাতে নেতৃত্ব তুলে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।
অতীতে রাজস্থানেরই ক্যাপ্টেন ছিলেন স্মিথ। সবশেষ ২০১৭ সালে দলটির অধিনায়ক ছিলেন তিনি। এর পর ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল বিকৃতি কেলেঙ্কারিতে ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ হন স্মিথ। যে কারণে ঐ বছর আইপিএলে অংশ নিতে পারেননি তিনি। তার পরিবর্তে সেবার অধিনায়কত্ব সামলান রাহানে।
পরে ২০১৯ সালে আইপিএলে ফেরেন স্মিথ। তবে ব্যাট হাতে সময়টা একেবারেই ভালো যায়নি তার। সেবারও রাজস্থানের দলপতি ছিলেন রাহানে। এবার রাহানে দল পরিবর্তন করায় ফের স্মিথের হাতে দলের দায়িত্ব দিল ফ্র্যাঞ্চাইজিটি। ২০২০ সালের ২৩ মার্চ আনুষ্ঠানিকভাবে পর্দা উঠবে আইপিএলের ত্রয়োদশ সংস্করণের। আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হবে এবারের আসরের নিলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন