Inqilab Logo

ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

‘কখনই শিবির করিনি, জামায়াত নেতা কারাবন্দী মাওলানা দেলওয়ার হোসেন সাঈদীর ভাগ্নেও নই’

বগুড়ায় সংবাদ সম্মেলনে যুবলীগ নেতা লাখিন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ৫:৪০ পিএম

‘কখনই শিবির করিনি, জামায়াত নেতা কারাবন্দী মাওলানা দেলওয়ার হোসেন সাঈদীর ভাগ্নেও নই আমি ‘ বললেন বগুড়া শহর যুবলীগ নেতা খায়রুল আলম লাখিন আহম্মেদ ।
তিনি রোববার দুপুরে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন ডেকে ওই দাবি করেছেন । সংবাদ সম্মেলন ডাকার কারন জানতে চাইলে তিনি জানান জাতীয় একটি দৈনিক পত্রিকায় বগুড়া জেলা আওয়ামীলীগের আসন্ন সম্মেলন সংক্রান্ত একটি সংবাদ প্রতিবেদনের একাংশে তার সম্পর্কে লেখা হয়েছে যে তিনি নাকি শিবিরের সাথে জড়িত ছিলেন ।
সংবাদের ওই অংশটুকু তার জন্য মানহানিকর ও চরম বিব্রতকর হওয়ায় তিনি নিজের সম্পর্কে সব কিছু খোলাসা করতেই মিডিয়ার মুখোমুখি হতে চেয়েছি ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান,১৯৯৭ সালে বগুড়া শহর শাখা যুবলীগের ১২ নম্বর ওয়ার্ড শাখার সহসবাপতি ছিলাম । ২০০৩ সালে সম্মেলনের মাধ্যমে ওই ওয়ার্ড যুবলীগর সাংগঠনিক সম্পাদক হই ।২০০৪ সালে সাতমাথায় যুবলীগের মানব বন্ধন থেকে আমি সহ ৪জন গ্রেফতার হয়ে দীর্ঘদিন জেল খেটেছি । আমার বড় ভাইও ছাসংবাদের ওই অংশটুকু তার জন্য মানহানিকর ও চরম বিব্রতকর হওয়ায় তিনি নিজের সম্পর্কে সব কিছু খোলাসা করতেই মিডিয়ার মুখোমুখি হতে চেয়েছি ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান,১৯৯৭ সালে বগুড়া শহর শাখা যুবলীগের ১২ নম্বর ওয়ার্ড শাখার সহসবাপতি ছিলাম । ২০০৩ সালে সম্মেলনের মাধ্যমে ওই ওয়ার্ড যুবলীগর সাংগঠনিক সম্পাদক হই ।২০০৪ সালে সাতমাথায় যুবলীগের মানব বন্ধন থেকে আমি সহ ৪জন গ্রেফতার হয়ে দীর্ঘদিন জেল খেটেছি । আমার বড় ভাইও ছাত্রলীগ শাহসুলতান কলেজ শাখার ক্রীড়া সম্পাদক ছিলেন ।
এখন পর্যন্ত আমি যুবলীগেই সক্রিয় আছি তারপরও বুঝতে পারছিনা আমি কিভাবে শিবির করলাম ?
কেউ কেউ আমাকে মাওঃ দেলওয়ার হোমসন সাঈদীর ভাগ্নে বানাবার চেষ্টা করছে । সম্ভবত আমার দাদা ও সাঈদীর বাড়ি পাশাপাশি গ্রামে হওযায় ওই কাহিনী বানাবার চেষ্টা চলছে । তবে আমি কখনই সাঈদীতক আমি চোখে দেখিনি বা আমার পরিবারের কারো কাছেই কখনো শুনিনি যে তার সাথে আমাদের আত্মীয়তার কোন সম্পর্ক আছে ?
এছাড়া আমার নানা বাড়িতো কুড়িগ্রামের রৌমারী । প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আমার মায়ের চাচাতো ভাই । সেই সুত্রে তিনি আমার মামাও বটে । আমার পরিবারের মা ও বাবার সুত্রের কোন আত্মীয় স্বজনও জামাতের সাথে সম্পৃক্ত নন ।
তারপরও যদি আমাকে শিবির বা মাওঃ সাঈদীর ভাগ্নে বানাবার চেষ্টা করা হয় সেটা হবে অন্যায় । আমি ওই অন্যায় অপচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ