Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চায়না শ্রমিকের বিরুদ্ধে হত্যা মামলা

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ৬:৪৮ পিএম

কলাপাড়ায় ১৩২০ মেগাওয়াট পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে এক চায়না শ্রমিকের ছুড়িকাঘাতে অপর এক চায়না শ্রমিক ফ্যাং লিউ জুন (৩৬)-র মৃত্যু হয়েছে। শনিবার রাত নয়টার দিকে বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে এঘটনা ঘটে বলে জানা যায় পুলিশসূত্রে।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র বিসিপিসিএল’র ফ্যাসিলিটি ম্যানেজার শহীদুল্লাহ ভূইয়া জানান, নুডুলস খাওয়া নিয়ে দুই চাইনিজের মধ্যে প্রথমে কথাকাটাটি হয়। কথাকাটাকাটির এক পর্যায়ে সং জিয়াং (৩২) নামের চাইনিজ শ্রমিক ফ্যাং লিউ জুন (৩৬) নামের অপর চাইনিজ শ্রমিককের পেটে ছুড়িকাঘাত করে। পরে অন্য শ্রমিকরা ফ্যাং লিউ জুনকে রক্ষাক্ত অবস্থায় উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়। নিহতের লাশ উদ্ধার করে পটুয়াখালী মর্গে পাঠায় পুলিশ। এদিকে রবিবার সকালে ঘাতক চিনা নাগরিক সং জিয়াং (৩২) কে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

কলাপাড়া থানার ওসি মনিরুল ইসলাম জানান, এঘটনায় কলাপাড়া থানায় ১ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদী বিসিপিসিএলের চায়না সিকিউরিটি ইনচার্জ চুহংচুন, মামলা নং- ১৪।

কলাপাড়া সার্কলের অতিরিক্ত পুলিশ আহম্মদ আলী জানান, রাত ১১ টার দিকে লাশ উদ্ধার করে মর্গে নেয়া হয়েছে। এঘটনায় এক চীনা শ্রমিককে আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা মামলা


আরও
আরও পড়ুন