Inqilab Logo

ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী

রাবিতে শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ২ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ৮:২২ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী সোহরাম মিয়াকে মারধরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ রোববার দুপুরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন অবরোধ করলে শিক্ষার্থীদের এ ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

বহিষ্কৃত দুই ছাত্রলীগ কর্মী হলেন- ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাকিবুল ইসলাম (আসিফ লাক) ও বাংলা বিভাগের চতুর্থ বর্ষের হুমায়ন কবির নাহিদ।

রোববার দুপুর সাড়ে ১২টায় প্রশাসন ভবন অবরোধ করে শিক্ষার্থীরা। অভিযুক্তদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার ও গ্রেপ্তারের দাবি জানিয়ে সাত দিনের আল্টিমেটাম দেন। দাবি আদায় না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ওই দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিজনেস অনুষদের ডিন হুমায়ুন কবিরকে আহ্বায়ক এবং প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে সদস্য সচিব করা হয়েছে।

গেল শুক্রবার মধ্যরাতে সোহরাব হোসেনকে শহীদ শামসুজ্জোহা হলের ২৫৪ নাম্বার রুমে ডেকে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করে ছাত্রলীগ কর্মী আসিফ লাক ও হুমায়ুন কবির নাহিদ। মারধরে সোহরাবের মাথা ফেটে যায় ও বাম হাত ভেঙে যায়। বর্তমানে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ