Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবৈধ বালু উত্তোলনে ক্ষেতলালে অভিযান : আটক ৩

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মামুদপুর ইউনিয়নের তুলশীগঙ্গা নদীর মালন্দ এলাকায় শ্যালো মেশিন দিয়ে নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় গত শনিবার ৩ জনকে আটক করেছে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় বালু উত্তোলনে ব্যবহার করা ১টি শ্যালো মেশিন এবং পরিবহনের কাজে ব্যবহার করা বালু ভর্তি দুটি ট্রাক্টর আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক তিনজনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। সাজাপ্রাপ্তরা হলেন আক্কেলপুর উপজেলার রোয়াইর গ্রামের দুলাল হোসেন (৫৫), ক্ষেতলাল উপজেলার আমিড়া গ্রামের সাদ্দাম হোসেন (২৬) ও মো. শিবু মন্ডল (২৫)।
আটককৃতরা জানান, আক্কেলপুর উপজেলার আউয়ালগাড়ী গ্রামের বিপ্লব হোসেন নদী থেকে বালু উত্তোলন করে বিক্রি করছেন। আমরা ট্রাক্টরের মাধ্যমে সেই বালুগুলি সরবরাহ করছি। বালু উত্তোলনের বিষয়ে আমরা কিছুই জানিনা। বিপ্লবই জানিয়েছে প্রশাসনের কাছ থেকে ইজারা নিয়ে তিনি বৈধভাবে বালু ব্যবসা করছেন। এ বিষয়ে মোবাইল ফোনে বিপ্লবের সাথে যোগাযোগ করা হলে, তিনি নদী থেকে অবৈধভাবে বালু তোলার বিষয়টি অস্বীকার করেন। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান বলেন, ক্ষেতলাল অঞ্চলের তুলশীগঙ্গা নদী থেকে অবৈধভাবে বালু তোলার অভিযোগে ৩ জনকে আটক করে তাদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। একই সাথে দুটি ট্রাক্টর ও একটি শ্যালো মেশিন আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে, যাতে আর কেউ নদী থেকে অবৈধভাবে বালু তোলার সাহস না পায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ