Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

কুরআনের বিধান মেনে চললে রিজিকের অভাব হয় না

আল্লামা আমিন পালনপুরী

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

তানযীমুল মাদারিসিল কওমিয়া, নরসিংদীর দুই দিনব্যাপী আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন গত শনিবার দিনগত রাতে শেষ হয়ে। সম্মেলনের শেষ দিনে সভাপতিত্ব করেন, হাফেজ মাওলানা শওকত হোসেন সরকার এবং প্রথম দিন সভাপতিত্ব করেন আল্লামা ইসমাঈল নুরপুরী। বক্তৃতা করেন ভারত থেকে আগত বিশিষ্ট আলেমে দ্বীন আল্লামা আমিন পালনপুরী।

তিনি বলেছেন, মানুষের সাথে উত্তম ব্যবহার করা মুসলমানদের ঈমানী দায়িত্ব। উত্তম ব্যবহার মানুষের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধনকে দৃঢ় করে। যে মানুষের সাথে ভালো ব্যবহার করে, সকলের হক আদায় করে সেই প্রকৃত সুন্দর মানুষ। তিনি বলেন, ইহ ও পারলৌকিক কল্যাণের জন্যই মহান আল্লাহ মানবজাতিকে পবিত্র কুরআন উপহার দিয়েছেন। পবিত্র কুরআন তেলাওয়াত এবং তা মেনে চললে কোন মানুষের রিজিকের অভাব হবে না। দুনিয়াতে কোন মানুষের পেরেশানি থাকবে না। সকল সমস্যারই সমাধান করতে পারে আল কুরআন। মানুষের চোখের গরম পানির রয়েছে অনেক ক্ষমতা। শত দুঃখ কষ্টের মধ্যেও গভীর রাতে তাহাজ্জুদ নামাজ আদায় করে আল্লাহর কাছে কান্নাকাটি করলে আল্লাহ তার নেক মুকসুদ পূরণ করে দেবেন। আল্লামা ইসমাঈল নুরপুরী বলেন, মুসলমানদের সবচেয়ে বড় সম্পদ হচ্ছে তাকওয়া। একজন মুসলমান তার ব্যক্তিগত জীবনে তাকওয়া অর্জন করতে পারলে তার সামনে কোন সমস্যাই থাকবে না। তাকওয়ার অদৃশ্য শক্তি সকল সমস্যার সমাধান দিতে পারে।
সম্মেলনে আরো বক্তৃতা করেন, আল্লামা আশরাফ আলী মাওলানা ওমর ফারুক সন্দিপী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী, মাওলানা হামেদ জাহেরী, মাওলানা হাসান জামিল, আল্লামা তাফাজ্জুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন