Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

টেস্ট র‍্যাঙ্কিংয়ে রাহীর লাফ, ১৮ ধাপ উন্নতি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ৯:২৯ পিএম

ইন্দোর টেস্টে ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রাপ্তি কেবল আবু জায়েদ রাহীর বোলিং। একমাত্র ইনিংসে ৪ উইকেট নেওয়া এই পেসার আইসিসি টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে ১৮ ধাপ এগিয়েছেন। আজ রোববার আইসিসির প্রকাশিত সবশেষ হালনাগাদ র‍্যাঙ্কিংয়ে ৬২তম স্থানে আছেন মাত্র ছয়টি টেস্ট খেলা রাহী।
ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে মুশফিকুর রহিম ও লিটন দাসের। দুই ইনিংসে ৪৩ ও ৬৪ রানের পর পাঁচ ধাপ এগিয়ে ৩০তম স্থানে আছেন মুশফিক। ছয় ধাপ এগিয়ে ৮৬তম স্থানে আছেন লিটন।
ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে পৌঁছেছেন ভারতের পেসার মোহাম্মদ শামি ও ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। ম্যাচে ৭ উইকেট নেওয়া শামি আট ধাপ এগিয়ে সপ্তম স্থানে আছেন। তার রেটিং পয়েন্ট এখন ৭৯০, যা ভারতীয় পেসারদের ইতিহাসে তৃতীয় সেরা। এক ধাপ করে এগিয়েছেন অন্য দুই পেসার ইশান্ত শর্মা (২০তম) ও উমেশ যাদব (২২তম)।
ক্যারিয়ার সেরা ২৪৩ রানের ইনিংস খেলা মায়াঙ্ক আছেন ১১তম স্থানে। নিজের প্রথম আট টেস্টে ৮৫৮ রান করা ২৮ বছর বয়সি এই ব্যাটসম্যানের রেটিং পয়েন্ট ৬৯১। চার ধাপ এগিয়ে যৌথভাবে ৩৫তম স্থানে আছেন রবীন্দ্র জাদেজা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন